শনিবার , ২৫ মার্চ ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

যানজট নিরসন রাস্তাঘাট ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ নাগরিক কমিটির

প্রতিবেদক
the editors
মার্চ ২৫, ২০২৩ ১০:২৯ অপরাহ্ণ

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির এক সভা শনিবার (২৫ মার্চ) বেলা ১২টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের যুগ্ম আহবায়ক অ্যাড. শেখ আজাদ হোসেন বেলাল।
সভায় ২৫ মার্চের বিভীষিকাময় ভয়াল গণহত্যার কালো রাতে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সভায় বক্তব্য রাখেন প্রফেসর আব্দুল হামিদ, সুধাংশু শেখর সরকার, আব্দুল ওয়ারেশ খান চৌধুরী, শেখ হারুন অর রশিদ, মাধব চন্দ্র দত্ত, কমরেড আবুল হোসেন, অধ্যাপক ইদ্রিস আলী, অ্যাড. আল মাহামুদ পলাশ, আলী নুর খান বাবলু, জিএম মনিরুজ্জামান, আসাদুজ্জামান লাভলু, অ্যাড. আবুল কালাম আজাদ প্রমুখ।
সভায় সাতক্ষীরা শহরের তীব্র যানজট নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও রাস্তাঘাট ও ড্রেনেজ সমস্যা সমাধানে পৌর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।
সভায় বলা হয়, সারাদেশে উন্নয়নের জোয়ার বাইছে। কিন্তু সেই জোয়ারের ঢেউ সাতক্ষীরাকে তেমনভাবে স্পর্শ করতে পারছে না। জেলার অধিকাংশ রাস্তাঘাট চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অনেকস্থানে ড্রেনেজসহ পয়ঃনিষ্কাশন ব্যবস্থা ভেঙে পড়েছে।
সভায় আরো উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রীর ঘোষণা ও সরকারের সদিচ্ছার পরও নাভারন-মুন্সিগঞ্জ রেললাইন, সাতক্ষীরা বিশ্ববিদ্যালয়, বসন্তপুর নৌ বন্দর, অর্থনৈতিক অঞ্চল, ক্রীড়া কমপ্লেক্স নির্মাণসহ অনেক বিষয়ে গৃহীত পদক্ষেপ এখনো কাগজে কলমে থেকে গেছে। ফলে দেশ এগিয়ে গেলেও এই এলাকা পিছিয়ে থাকছে।
সভায় উপস্থিত নেতৃবৃন্দ সাতক্ষীরা শহর ও পার্শ¦বর্তী এলাকার জলাবদ্ধতা নিরসন এবং কপোতাক্ষ খোলপেটুয়াসহ কয়েকটি বড় নদ-নদীর ভেড়িবাধ ভাঙন রোধে শত শত কোটি টাকা ব্যয়ে গৃহীত বিভিন্ন প্রকল্প চালু হলেও তার সুফল নিয়ে সংশয় প্রকাশ করেন।
নেতৃবৃন্দ সাতক্ষীরা জেলার উন্নয়ন ও বিভিন্ন সমস্যা সমাধানে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
সভায় আগামী ৮ এপ্রিল নাগরিক সংলাপ আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রেসবিজ্ঞপ্তি

 

 

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!