মঙ্গলবার , ১৪ নভেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

গাজার নিয়ন্ত্রণ হারিয়েছে হামাস: ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী

প্রতিবেদক
the editors
নভেম্বর ১৪, ২০২৩ ১:০৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী ইয়োয়াভ গ্যালান্ট দাবি করেছেন গাজার নিয়ন্ত্রণ হারিয়েছে হামাস, সোমবার ইসরায়েলি টিভিতে সম্প্রচারিত এক ভিডিওতে এমনটাই দাবি করতে শুনা যায় তাকে।

ভিডিওতে গ্যালান্ট বলেন, আইডিএফকে থামানোর কোনো শক্তি হামাসের নেই।

আইডিএফ গাজার এলাকায় এলাকায় হানা দিচ্ছে। হামাস সংগঠনটি গাজার নিয়ন্ত্রণ হারিয়েছে। সন্ত্রাসীরা এখন দক্ষিণে পালাচ্ছে। আর বেসামরিক নাগরিকেরা হামাসের ঘাঁটিতে লুটপাট চালাচ্ছেন। সরকারের প্রতি তাদের এখন আর কোনো আস্থা নেই।
অবশ্য কীসের ভিত্তিতে তিনি এসব দাবি করছেন তার পক্ষে কোনও প্রমাণ দেননি। এদিকে দেশটির সামরিক বাহিনীর মুখপাত্র দানিয়েল হাগারি গতকাল এক সংবাদ সম্মেলনে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, আমরা গাজাকে হামাসমুক্ত করব।

সংবাদ সম্মেলনে কিছু ছবি দেখিয়ে হাগারি দাবি করেন গাজার হাসপাতালগুলোকে হামাস লুকিয়ে থাকার কাজে ব্যবহার করছে। এ সময় গাজার রানতিসি হাসপাতালের ভূগর্ভে ‘হামাসের স্থাপনার’ ছবি দেখিয়ে তিনি বলেন, গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলার সময় ব্যবহার করা বিভিন্ন উপকরণ, বিস্ফোরক, আত্মঘাতী জ্যাকেট, এমনকি মোটরসাইকেল হাসপাতালের বেসমেন্টে রয়েছে।

হাগারি বলেন, এমন আরও অনেক হাসপাতালকে হামাসের তাদের কাজে ব্যবহার করছে। বিশ্ববাসীর জানা প্রয়োজন হাসপাতালের অর্থ হামাসের কাজে ব্যবহৃত হচ্ছে।

এদিকে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে উত্তর গাজায় হামাসের সঙ্গে লড়াইয়ে আরও দুই সৈন্য ইসরায়েলি সেনা নিহত হয়েছে। দুজনেই কমান্ডো ব্রিগেডের সদস্য ছিলেন।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!