বৃহস্পতিবার , ১৬ নভেম্বর ২০২৩ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পারকুখরালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘অভিভাবক সমাবেশ ও গণশুনানি’

প্রতিবেদক
the editors
নভেম্বর ১৬, ২০২৩ ৬:৫৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ‘প্রাথমিক শিক্ষার সার্বিক মানোন্নয়নে অভিভাবকদের ভূমিকা অগ্রগণ্য’ এই শ্লোগানকে সামনে রেখে পারকুখরালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘অভিভাবক সমাবেশ ও গণশুনানি’ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর সহায়তায় সনাক-সাতক্ষীরা ও পারকুখরালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সনাক এর শিক্ষা বিষয়ক উপকমিটির আহ্বায়ক প্রফেসর আবদুল হামিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা শিক্ষা অফিসার মোহা: আবদুল গনি। স্বাগত বক্তব্য প্রদান করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক কনিকা ঘোষ। বক্তব্য প্রদান করেন সনাক সভাপতি হেনরী সরদার, সদস্য কিশোরী মোহন সরকার, কাউন্সিলর অনিমা রানী মন্ডল, এসএমসি সভাপতি মো. মামুনুর রহমান প্রমুখ। সভা সঞ্চালনা করেন টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর-সিই মো. মনিরুল ইসলাম।

অনুষ্ঠানের প্রশ্নোত্তর পর্বে উপস্থিত অভিভাবকদের মধ্য থেকে আলোচনায় অংশগ্রহণ করেন জোহরা খাতুন, শামীমা আক্তার, ফাতেমা খাতুন, শেখ জাহিদুল ইসলাম মন্টু, মো. কুরবান আলী, সালেহা খাতুন, রিমা আক্তার, হারান বিশ^াস প্রমুখ।

তারা বিদ্যালয়ের সীমানা প্রাচীর না থাকা; বিদ্যালয় ভবনের অপ্রতুলতা, খেলাধূলার জন্য মাঠের সংকীর্ণতা ও মাঠে বৃষ্টির পানি জমে থাকা এবং উপকরণের অভাব; অভিভাবকদের জন্য বসার জায়গার অভাব, বিদ্যালয়ে মধ্য দিয়ে স্থানীয় বাসিন্দাদের চলাচলসহ নানা সমস্যা তুলে ধরেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা ও প্রধান শিক্ষক আিভভাবকদের প্রশ্নগুলোর জবাব দেন এবং পর্যায়ক্রমে সমস্যাসমূহ সমাধানের জন্য আশ^াস প্রদান করেন।

অনুষ্ঠানে বক্তারা বিদ্যালয়ের শিক্ষার সার্র্বিক মান্নোয়নের জন্য অভিভাবক, শিক্ষক, এসএমসি ও পিটি কমিটিসহ সকল অংশীজনের সম্মিলিতভাবে দায়িত্বপালনের উপর গুরুত্ব আরোপ করেন।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!