শনিবার , ২৫ নভেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আসছে কুসুম সিকদারের সিনেমা

প্রতিবেদক
the editors
নভেম্বর ২৫, ২০২৩ ৮:১৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: কাজ নিয়ে হইচই পছন্দ করেন না অভিনেত্রী কুসুম শিকদার। এ কারণে চুপিসারে নিজের পরিচালিত ও প্রযোজিত সিনেমা ‘শরতের জবা’র দৃশ্যধারণ শেষ করেছেন তিনি। সিনেমার দৃশ্যধারণ ও ডাবিং শেষ হয়েছে অনেক আগেই। এবার মুক্তির অপেক্ষা। নতুন বছরের শুরুতে তাঁর প্রযোজনা প্রতিষ্ঠান পহরডাঙ্গা পিকচার্স থেকে সিনেমাটির মুক্তির পরিকল্পনা করছেন বলে সমকালকে জানান কুসুম শিকদার।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রথম সবকিছু তুলনাহীন। সিনেমাটি দিয়ে নতুন পরিচয়ে সবার সামনে আসতে যাচ্ছি। এ কারণে দর্শকরা অপেক্ষা করছেন এর জন্য। তাদের অপেক্ষার পালা শিগগিরই শেষ হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে নতুন বছরের শুরুতেই সিনেমাটি মুক্তি দিতে পারব।’

ক্যারিয়ারে প্রথমবার সিনেমার প্রযোজক, পরিচালক ও চিত্রনাট্যকার হিসেবে নাম লিখিয়েছেন কুসুম। এতে তিনি আবার অভিনয়ও করেছেন। যেজন্য সিনেমাটি নিয়ে তাঁর প্রস্তুতির শেষ ছিল না।

কাজের অভিজ্ঞতা নিয়ে তিনি আরও বলেন, ‘শরতের জবা’ আমার স্বপ্নের প্রজেক্ট। ২০০২ সাল থেকে ক্যামেরার সামনে কাজ করছি। নিজের প্রোডাকশন হাউস থেকে সিনেমা বানানোর পরিকল্পনা আগে থেকেই ছিল। সেই ইচ্ছা পূরণ হয়েছে। শুটিংয়ের পুরো সময় পরিচালনা বেশ উপভোগ করেছি। তবে প্রযোজনা ছিল চ্যালেঞ্জিং।”

একসঙ্গে অভিনয়, পরিচালনা ও প্রযোজনা নিয়ে চাপ ছিল। আগে আমাকে শুধু অভিনয় নিয়ে ভাবতে হতো। এ সিনেমা শেষ করতে গিয়ে আমাকে একসঙ্গে অনেক কিছু সামলাতে হয়েছে। এত বড় টিম, তাদের থাকা-খাওয়া, আর্থিক বিষয়াদিও খেয়াল রাখতে হয়েছে। এখন সিনেমা মুক্তি, সেন্সর পর্ব, কীভাবে প্রচারণা চালাব– তা নিয়েও ভাবতে হচ্ছে। চেষ্টা করেছি সাধ্যমতো এটি নির্মাণ করতে। আশা করছি, দর্শক সিনেমাটি দেখে নিরাশ হবেন না।

‘শরতের জবা’ গল্পটি কুসুম শিকদারের লেখা ‘অজাগতিক ছায়া’ গল্পগ্রন্থ থেকে নেওয়া হয়েছে। এতে তাঁর বিপরীতে অভিনয় করেছেন ইয়াশ রোহান। কুসুমের সঙ্গে সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন সুমন ধর।

কুসুম-ইয়াশ ছাড়াও এ সিনেমায় আরও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, জিতু আহসান, নরেশ ভূঁইয়া, অশোক ব্যাপারি, মাহমুদুল ইসলাম মিঠু প্রমুখ।

একসময় নাটক ও চলচ্চিত্রে সরব উপস্থিতি ছিল কুসুম শিকদারের। পাঁচ বছর আগে ছন্দপতন, অভিনয় থেকে নিজেকে সরিয়ে নেন তিনি।

২০১৮ সালে হানিফ সংকেতের ‘শেষ অশেষের গল্প’ নাটকে দেখা গেছে। মাঝে নিজের কবিতা ও গানের মিউজিক ভিডিওতে মডেল হলেও অভিনয়ে তেমন একটা পাওয়া যায়নি।‘গহীনে শব্দ’, ‘লাল টিপ’, ‘শঙ্খচিল’ সিনেমায় অভিনয় করে নিজের জাত চিনিয়েছেন তিনি। ‘শরতের জবা’ সিনেমা দিয়ে নতুন করে কতটা আলো ছড়াতে পারেন তা দেখার অপেক্ষায় রয়েছেন দর্শক।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!