বৃহস্পতিবার , ১ জুন ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরায় বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ পালিত

প্রতিবেদক
the editors
জুন ১, ২০২৩ ২:১৯ অপরাহ্ণ

শহীদুজ্জামান শিমুল: ‘টেকসই দুগ্ধ শিল্প সুস্থ মানুষ, সবুজ পৃথিবী’ এই প্রতিপাদ্যে সাতক্ষীরায় বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ-২০২৩ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও স্কুলের শিক্ষার্থীদের মাঝে প্যাকেটজাত দুধ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (০১ জুন) সকালে জেলা প্রাণিসম্পদ অফিস থেকে একটি র‍্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. এবি এম আব্দুর রউফ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) কাজী আরিফুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আতিকুল ইসলাম, এনডিসি রনি তালুকদার, সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. নাজমুস সাকিব, সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী স্কুল প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, সাতক্ষীরা সরকারি শিশু পরিবারে উপ-তত্ত্বাবধায়ক আয়শা খাতুন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শরীর সুস্থ এবং কর্মক্ষম রাখতে দুধ ও দুগ্ধজাত খাবার অপরিহার্য। এই অপরিহার্য খাদ্যদ্রব্যের খাত সম্পর্কিত কার্যক্রমে নজর বাড়াতে ১ জুন পালন করা হয় ‘বিশ্ব দুগ্ধ দিবস’।

অনুষ্ঠানে সাতক্ষীরা শহরের দ্য পোল স্টার পৌর হাইস্কুল, সাতক্ষীরা সরকারি শিশু পরিবার বালক, সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ও লাবসা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাাঝে প্যকেটজাত দুধ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!