মঙ্গলবার , ১২ ডিসেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাকিব-তামিম মুখোমুখি লড়াই ২০ জানুয়ারি

প্রতিবেদক
the editors
ডিসেম্বর ১২, ২০২৩ ৪:৪০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: পারফরম্যান্স ও জ্যেষ্ঠতার ভিত্তিতে দেশের ক্রিকেটে দুই প্রভাবশালী তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তাদের ওপর অনেকটাই নির্ভর করে দলের ড্রেসিংরুমের পরিবেশও। সাম্প্রতিক সময়ে এই দুই সিনিয়র ক্রিকেটারের সম্পর্কটা ঠিকঠাক যাচ্ছে না। যার প্রভাব পড়েছে দলের ওপর। বিশ্বকাপের আগে নতুন করে তাদের বিরোধ আলোচনায় আসে। সতীর্থ ক্রিকেটারকে নিয়ে তামিম সরাসরি কিছু না বললেও বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে টাইগার ওপেনারকে নিয়ে বিষোদগার করেছেন সাকিব।

এই মুহূর্তে সাকিব-তামিম দুজনই ক্রিকেট থেকে দূরে আছেন। বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না পাওয়া তামিম নিউজিল্যান্ড অ্যাওয়ে সিরিজে খেলছেন না। এ ছাড়া ইনজুরির কারণে খেলা থেকে দূরে আছেন অধিনায়ক সাকিবও। আসন্ন বিপিএল দিয়ে আবারও মাঠে ফিরতে পারেন -এমনটা নিজেরাই জানিয়েছেন দুই তারকা। দেশের সবচেয়ে বড় এই ফ্র্যাঞ্চাইজি লিগটিতে রংপুর রাইডার্সের হয়ে সাকিব ও ফরচুন বরিশালের হয়ে খেলার কথা রয়েছে তামিম ইকবালের।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন আসরের সূচি চূড়ান্ত হয়েছে। আগামী ১৯ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বিপিএলের দশম আসর। উদ্বোধনের দ্বিতীয় দিনেই সাকিব-তামিমের দল মুখোমুখি হবে। আগামী ২০ জানুয়ারি দুপুর দেড়টায় মিরপুর শের-ই-বাংলায় জমজমাট ম্যাচটি হওয়ার কথা রয়েছে। আসরে দ্বিতীয়বার ফ্র্যাঞ্চাইজি দুটি মুখোমুখি হবে আগামী ১৯ ফেব্রুয়ারি চট্টগ্রামে।

সম্প্রতি গণমাধ্যমকে সাকিব বলেছেন, আমার খুব আশা ছিল নিউজিল্যান্ডে এটলিস্ট ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে যাব। কারণ আমার ধারণা ছিল ৪ সপ্তাহের মধ্যেই ঠিক হয়ে যাবো। গত দুই দিন আগেও আমি এখানে ডাক্তার দেখিয়েছি সে বলেছে আরও ২ সপ্তাহ অপেক্ষা করতে। তারপর আসতে আসতে রিহ্যাভ শুরু করতে। যতটুকু লাগার কথা ছিল তার থেকে বেশি লাগছে, ৬ সপ্তাহের মতো। তারপর ফিটনেস রিহ্যাভ, বিপিএলের আগে খুব বেশি অপশনও আমি দেখছি না। ইলেকশনও আছে, স্বাভাবিকভাবেই এদিকটাই আমি বিজি থাকব।

বিপিএল দিয়ে ক্রিকেটে ফেরার ব্যাপারে আশাবাদী সাকিব। বলেন, বিপিএল থেকেই খেলাটা শুরু হবে বলে আমি মনে করি। বিপিএলের প্রথম থেকেই ভালো অবস্থায় খেলতে পারব ফিট হয়ে।’ এর আগে তামিমও একই রকম আশাবাদ ব্যক্ত করেন। গণমাধ্যমকে তামিম বলেন, ‘আগামী জানুয়ারিতে বিপিএল দিয়ে আমি আবারও ক্রিকেটে ফিরবো।’

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!