রবিবার , ১৭ ডিসেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দুই মাস পর দলে ফিরেও ডাক মারলেন সৌম্য

প্রতিবেদক
the editors
ডিসেম্বর ১৭, ২০২৩ ১১:১৩ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসানের অভাব পূরণে সৌম্য সরকারের ওপর আস্থা রেখেছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ফর্মে না থেকে নিউজিল্যান্ডের মাটিতে খেলার অভিজ্ঞতা বিচারে দলে নেওয়া হয় সৌম্যকে।

প্রথম ওয়ানডেতে একাদশে সুযোগও পেয়ে যান তিনি। কিন্তু নামের প্রতি সুবিচার করতে পারেননি বাঁহাতি এই ওপেনার। প্রথমে খরুচে বোলিংয়ের পর ব্যাট হাতে ফেরেন শূন্য হাতে।
ওপেনিংয়ে নেমে চার বল খেলে ডাক মারেন সৌম্য। অ্যাডাম মিলনের বলে খোঁচা মেরে ক্যাচ দেন সেকেন্ড স্লিপে থাকা টম ল্যাথামকে। দুই মাস আগে খেলা ঘরের মাটিতে সবশেষ ওয়ানডেতেও ডাক মেরেছিলেন বাঁহাতি এই ব্যাটার। সেবারও প্রতিপক্ষ ছিল নিউজিল্যান্ড।

শুরুতেই ওপেনিং জুটি ভাঙার পর আরও চাপে পড়ে যায় বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভার শেষে ১ উইকেটে ১১ রান করেছে স্বাগতিকরা। এনামুল হক বিজয় ৩ ও শান্ত অপরাজিত আছেন ৬ রানে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের সামনে ডিএলএস মেথডে ২৪৫ রানের লক্ষ্য দাঁড় করায় নিউজিল্যান্ড। ডানেডিনে বাংলাদেশকে সেই লক্ষ্য পাড়ি দিতে হবে ৩০ ওভারে। নিউজিল্যান্ডের হয়ে সেঞ্চুরি করেন উইল ইয়াং। ৮৪ বলে ১৪ চার ও ৪ ছক্কায় ১০৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন এই ওপেনার। এছাড়া ৯২ রান আসে ল্যাথামের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে কেবল শরিফুলই দুটি উইকেট পান।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!