শনিবার , ৬ জানুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পর্দার অন্তরা‌লে বিএন‌পি, তালাবদ্ধ প্রধান কার্যালয়

প্রতিবেদক
Shimul Sheikh
জানুয়ারি ৬, ২০২৪ ১০:৫৬ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট> দে‌শের সরকার প্রধান নির্বাচ‌নের ভোট গ্রহণ শুরুর অ‌পেক্ষা আর মাত্র ক‌য়েক ঘণ্টা। এরই ম‌ধ্যে ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে শুরু হ‌য়ে‌ছে বিএনপিসহ বিরোধীদের ডাকা ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূ‌চি। ত‌বে কর্মসূচিতে সবাইকে রাজপথে নামার আহ্বান জানা‌নো হ‌লেও পর্দার অন্তরা‌লে থে‌কেই হরতাল বা অসহ‌যোগ আ‌ন্দোল‌নের ডাক দি‌চ্ছে দল‌টির নেতাকর্মীরা। মাঠ পর্যা‌য়ে দেখা মিল‌ছে না কা‌রোর। ফ‌লে নেতাকর্মী শূন‌্য অবস্থায় তালাবদ্ধভা‌বে প‌রে র‌য়ে‌ছে দল‌টির প্রধান কার্যালয়।

শ‌নিবার (০৬ জানুয়া‌রি) রাজধানীর নয়াপল্ট‌নে অব‌স্থিত বিএন‌পির প্রধান কার্যালয় ঘু‌রে এমন চিত্র দেখা গে‌ছে।

স‌রেজ‌মি‌নে দেখা গে‌ছে, দল‌টির প্রধান কার্যাল‌য়ের প্রধান ফট‌কে ঝুল‌ে‌ছে তালা। কার্যাল‌য়ের সাম‌নে নেই কোন নেতাকর্মী। নাইটঅ‌্যা‌ঙ্গেল মোড় থে‌কে ফ‌কিরাপুল মোড়ে যাতায়া‌তের এই সড়‌কটি‌তে র‌য়ে‌ছে সাধারণ মানু‌ষের চলাচল। ‌সেই স‌ঙ্গে গণপ‌রিবহনের চলাচলও র‌য়ে‌ছে স্বাভাা‌বিক। এছাড়া কার্যাল‌য়ের পা‌শে আইনশৃঙ্খলা বাহিনীর সদস‌্যদেরও দ্বা‌য়িত্ব পালন কর‌তে দেখা গে‌ছে।

এ‌দি‌কে রোববার (০৭ জানুয়া‌‌রি) সকাল থে‌কে সারাদে‌শে অনু‌ষ্ঠিত হ‌বে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে সারা দেশে শনিবার (৬ জানুয়ারি) শুরু হচ্ছে বিএনপির ৪৮ ঘণ্টার হরতাল। শনিবার সকাল ছয়টা থেকে সোমবার সকাল ছয়টা পর্যন্ত হরতাল চলবে। শান্তিপূর্ণ হরতালের এই কর্মসূচিতে সবাইকে রাজপথে নামার আহ্বান জানিয়েছে বিএনপি। সমমনা একাধিক দল ও জোটের পাশাপাশি জামায়াতে ইসলামীও হরতাল দিয়েছে।

এর আগে গত ৪ জানুয়ারি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে হরতালের ডাক দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের পর থেকে বিভিন্ন ধাপে অবরোধ ও হরতাল পালন করেছে বিএনপি। আর গত ২৪ ডিসেম্বর থেকে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করে আসছে দলটি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!