রবিবার , ২১ জানুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আটুলিয়ার খোশালখালি খাল দখল মুক্ত করার দাবিতে মানববন্ধন

প্রতিবেদক
the editors
জানুয়ারি ২১, ২০২৪ ৬:৫৪ অপরাহ্ণ

বিলাল হোসেন/সুলতান শাহাজান: জলাবদ্ধতা নিরসন ও জনদুর্ভোগ লাঘবে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের বড়কুপোটের খোশালখালি খাল দখল মুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে পরিবেশবাদী ও সামাজিক সংগঠন সিডিও ইয়ুথ টিম ও স্থানীয় এলাকাবাসী।

রোববার (২১ জানুয়ারি) বেলা ১১টায় উপজেলার আটুলিয়া ইউনিয়নের বড়কুপট মালিপাড়া সংলগ্ন এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা আবু দাউদ মালির সভাপতিত্বে বক্তব্য রাখেন- সিডিও ইয়ুথ টিমের প্রতিষ্ঠাতা পরিচালক গাজী আল ইমরান, সিএনআরএস এর প্রকল্প কর্মকর্তা নাজিম উদ্দীন আহমেদ, মাসুম বিল্লাহ, দীপক মিস্ত্রি, সিডিও ইয়ুথ টিমের আহবায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান হাফিজ, আনিসুর রহমান মিলন, সুলতান গাজী, আব্দুল খালেক গাজী, নাসির উদ্দীন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, খোশালখালি খাস খালটি খালখেকোরা দখলে নিয়ে মেরে ফেলেছে। কোথাও কোথাও খালটিকে গর্ত বা ডোবা মনে হবে নতুন মানুষদের কাছে। আবার অনেক জায়গা দখল হয়ে বসতি গড়ার চেষ্টা চলছে। ফলে বর্ষা মৌসুমে এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। সাধারণ মানুষকে পড়তে হয় ভোগান্তিতে। এ অবস্থায় খালটিকে দখল মুক্ত করে পুনঃজীবনের জন্য খননের কোনো বিকল্প নেই।

মানববন্ধনকারীরা আরো বলেন, পরিবেশ রক্ষা ও জনসাধারণের প্রয়োজনে খালটি খুবই গুরুত্বপূর্ণ। বর্ষায় জলাবদ্ধতা ও পরিবেশগত দিক বিবেচনায় খালটি দখল ও দূষণমুক্ত করা জরুরি।

এদিকে, মানববন্ধনের পরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাতক্ষীরার রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) মো. আরিফুজ্জামান, উপজেলা সার্ভেয়ার সজল হোসেন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোশাররফ হোসেন।

এসময় রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) মো. আরিফুজ্জামান উভয়পক্ষের বক্তব্য লিপিবদ্ধ করেন এবং আগামী দুই কর্মদিবসের মধ্যে উভয়পক্ষের কাগজপত্র উপস্থাপনের নিদের্শ দেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!