বৃহস্পতিবার , ২৫ জানুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সুন্দরবনে ধরা পড়া ১২টি মাছ বিক্রি হলো ২ লাখ ৯১ হাজার টাকায়

প্রতিবেদক
the editors
জানুয়ারি ২৫, ২০২৪ ৬:৩৮ অপরাহ্ণ

সুলতান শাহাজান, শ্যামনগর: সুন্দরবনের নদীতে জেলেদের জালে ধরা পড়া ৪টি লাউভোল মাছ, ৩টি সোনাভোল ও ৫টি মেদ মাছ বিক্রি হয়েছে ২ লাখ ৯১ হাজার টাকায়।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে সুন্দরবন থেকে সাতক্ষীরার গাবুরায় মাছগুলো নিয়ে আসেন জেলেরা। পরে নিলামে স্থানীয় মাছ ব্যবসায়ী মুসা গাজী নয়টি মাছ ২ লাখ ৯১ হাজার টাকায় কিনে নেন।

এর আগে বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের পুষ্পকাটি এলাকার বিবিখালী ও মায়টার খালে মৎস্য শিকারকালে শ্যামনগরের গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের নজরুল কয়াল, সালাম তরফদার ও হাফিজুর রহমানের জালে ধরা পড়ে মাছগুলো।

জেলেরা জানান, বন বিভাগ থেকে পাশ নিয়ে সুন্দরবনে মাছ ধরতে গিয়েছিলেন তারা। বুধবার বিকালে তাদের জালে ধরা পড়া ৪টি লাউভোল মাছ, ৩টি সোনাভোল ও ৫টি মেদ মাছ।

তাঁরা আরও জানান, সোনাভোল মাছগুলো ৫০০০ টাকা কেজি দরে ১ লাখ ২৫ হাজার টাকা, লাউভোল মাছগুলো ২০০০ হাজার টাকা কেজি দরে ১ লাখ ১০ হাজার টাকা ও মেদ মাছগুলো ৬২৫ টাকা কেজি দরে ৫৬ হাজার ২৫০ টাকায় কলবাড়ি মৎস্য আড়ৎ এর রোহান ফিসের মালিক মুসা গাজী কিনে নিয়ে যান।

ক্রেতা কলবাড়ি মৎস্য আড়ৎ এর রোহান ফিসের মালিক মুসা গাজী জানান, সুন্দরবনে যেসব মাছ পাওয়া যায় তার মধ্যে জাভা ও ভোল মাছ অনেক দামে বিক্রি করা যায়। এই মাছ খুব দামী, বিদেশে রফতানি হয়। চীনে এই মাছের চাহিদা অনেক। তারা এই মাছ দিয়ে স্যুপ তৈরি করে। আবার অপারেশনের সুতা তৈরিতেও এই মাছের ফুলকি ব্যবহার হয় বলে শুনেছি। এছাড়া মেদ মাছও ভালো দামে বিক্রি হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!