রবিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৪ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

৪৪৮ রানের টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের হারিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

প্রতিবেদক
star kids
ফেব্রুয়ারি ১১, ২০২৪ ৭:২৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচের টি-টোয়েন্টিতে সিরিজের প্রথম দুই ম্যাচের দুটিই ছিল হাইস্কোরিং ম্যাচ। প্রথম টি-টোয়েন্টিতে দু্ই ইনিংসে রান উঠেছিল ৪১৫। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজকে ২১৪ রানের বিশাল লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। জবাবে ঝোড়ো ব্যাটিং করে ক্যারিবীয়রা তুলতে পেরেছে ২০২ রান। এতে ক্যারিবীয়রা হেরেছে ১১ রানে।

এবার দ্বিতীয় ম্যাচেও বয়ে গেলো রানের বন্যা। গ্লেন ম্যাক্সওয়লের বিধ্বংসী ব্যাটিংয়ে অ্যাডিলেডে এই ম্যাচে দুই ইনিংস মিলে উঠেছে ৪৪৮ রান। তবে এই ম্যাচেও হার ওয়েস্ট ইন্ডিজের। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।

টস হেরে ব্যাট করতে নেমে ম্যাক্সওয়েলের ৫৫ বলে ১২০ রানের অপরাজিত ইনিংসের উপর ভর করে অস্ট্রেলিয়া করেছে ২৪১ রান। ঘরের মাঠে এটিই অসিদের সর্বোচ্চ রানের ইনিংস।

জবাবে ব্যাট করতে নামা ক্যারিবীয়দের ইনিংস থেমেছে ৯ উইকেট হারিয়ে ২০৭ রানে। ফলে ৩৪ রানের জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ক্যারিবীয়দের হয়ে রান তুলেছেন জনসন চার্লস (১১ বলে ২৪), রভম্যান পাওয়েল (৩৬ বলে ৬৩, ৫ চার ৪ ছক্কায়), আন্দ্রে রাসেল (১৬ বলে ৩৭) ও জ্যাসন হোল্ডার (১৬ বলে ২)।

ঝোড়ো ব্যাটিং করে আজ আরও একটি রেকর্ডও করেছেন ম্যাক্সওয়েল। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৫ সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড গত এক মাস ধরে নিজের দখলে রেখেছিলেন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা। আজ নিজের ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি হাঁকিয়ে সেই রেকর্ডে ভাগ বসান ম্যাক্সওয়েল।

এছাড়া টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ৪ নম্বরে অথবা তার পরে ব্যাট করতে নামা কোনো ব্যাটার হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস খেলার রেকর্ড করেছেন তিনি।

এর আগে ২০২০ সালে বেলজিয়ামের ক্রিকেটার শাহেরিয়ার বাট চেক প্রজাতন্ত্রের ব্পিক্ষে ১২৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। সে ম্যাচে ৬ নম্বরে ব্যাট করেছিলেন তিনি।

এদিন চতুর্থ ও পঞ্চম উইকেটে দারুণ দু্টি জুটি করেন ম্যাক্সওয়েল। মার্কাস স্টয়নিসের সঙ্গে ৪২ বলে ৮২ রানের ও টিম ডেভিডকে নিয়ে ৩৯ বলে ৯৫ রানের অপরাজিত ইনিংস খেলেন ডানহাতি তারকা ব্যাটার।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!