বুধবার , ২৭ মার্চ ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরায় জমে উঠেছে ঈদের বাজার

প্রতিবেদক
the editors
মার্চ ২৭, ২০২৪ ১২:২৭ অপরাহ্ণ

গাজী মাহিদা মিজান: সাতক্ষীরায় জমে উঠেছে ঈদের বাজার। নারী-শিশুসহ সর্বস্তরের ক্রেতাদের পদচারণায় সকাল থেকে গভীর রাত অবধি মুখরিত থাকছে পোশাক, সিট কাপড় ও জুতার দোকানগুলো। পিছিয়ে নেই শপিং কমপ্লেক্স ও ফুটপাতের দোকানগুলোও।

তবে, বাচ্চাদের পোশাক ও জুতার দোকানে সবচেয়ে বেশি ভীড় পরিলক্ষিত হচ্ছে। অভিভাবকদের হাত ধরে ঈদের নতুন পোশাক কিনতে দোকানে দোকানে ঘুরছে শিশুরা।

নারী ও শিশুদের পোশাক বিক্রয়ে এগিয়ে রয়েছে শহরের থানা সড়ক-বড়বাজার সড়কের রনি-বনি হকার্স মার্কেট, মেহেরুন প্লাজা, সিটি মার্কেট, ইসলামী ব্যবসায়ী সমিতির মার্কেটসহ ফুটপাতের দোকানগুলো।

অপরদিকে, পুরুষদের পোশাক বিক্রয়ে শহরের বসুন্ধরা টাওয়ার, আমিনিয়া মার্কেট ও মেহেরুন প্লাজার দোকানগুলোতে উপচেপড়া ভীড় দেখা গেছে।

সাধ্যমত পোশাক ক্রয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন ক্রেতারা। সেই সাথে দম ছাড়ার ফুসরত নেই বিক্রেতাদেরও।

তবে, ক্রেতারা বলছেন, ঈদের বাজারে প্রতিটি জিনিসের দামই প্রায় দেড় থেকে দুই গুণ বেড়েছে। নির্ধারিত বাজেটের মধ্যে কেনাকাটা করতে গিয়ে হিমসিম খাচ্ছেন তারা।

বিষয়টি বিক্রেতারাও অস্বীকার করছেন না। তারা বলছেন, সবকিছুর দামই তো বেড়েছে। যে দামে কেনা, তার সাথে পরিবহণ খরচ যোগ করে সামান্য লাভে বিক্রি করা হচ্ছে। এখন পরিবহণ খরচ অনেক বেশি।

বাচ্চা নিয়ে শপিং করতে আসা সোনিয়া পারভীন বলেন, বাচ্চার জন্য জামা ও জুতা কিনতে এসেছি। কিন্তু ছয় বছরের মেয়ের জন্য এক হাজার টাকার নিচে কোনো ড্রেস পাওয়া যাচ্ছে না। এজন্য কয়েকটি দোকান ঘুরেছি। এখনো সিদ্ধান্ত নিতে পারছি না। বাজেটে কুলাচ্ছে না।

ঈদের শপিং করতে আসা আব্দুল আজিজ বলেন, কয়েকটি দোকান ঘুরে মেয়ের জন্য একটা ড্রেস কিনেছি। যা বাজেট ছিল তার দেড় গুণ টাকা দিয়ে। মেয়েকে এবছর ঈদে জুতা কিনে দিতে পারবো বলে মনে হচ্ছে না।

সাতক্ষীরা শহরের আমিনিয়া মার্কেটের তনুজা ফ্যাশনের সত্ত্বাধিকারী বাবু বলেন, ঈদের ভীড় লাগতে শুরু করেছে। দাম নিয়ে ক্রেতারা একটু দ্বিধান্বিত হলেও আমাদের কিছু করার নেই। ক্রয়মূল্য বেশি হলে বিক্রেতাদের দোষ কী?

সবমিলিয়ে পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে নতুন পোশাক কেনাকাটার এই উন্মাদনা চলবে চাঁন রাত পর্যন্ত।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!