মঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা

প্রতিবেদক
the editors
এপ্রিল ১৬, ২০২৪ ৬:১৬ অপরাহ্ণ

বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক ইকরামুল ইসলাম ও তার পরিবারের সদস্যদের উপর হামলা চালিয়েছে মাদক ও অস্ত্র ব্যবসায়ী আরিকুল ইসলাম। এঘটনায় আহত সাংবাদিক ইকরামুল ইসলাম ও তার ভাই কবির হোসেনকে উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলার ঘটনায় ইকরামুল ইসলাম বাদী হয়ে শার্শা থানায় একটি লিখিত মামলা দায়ের করেছেন।

সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যার পরে শার্শা সরকারি পাইলট মডেল মাধ্যামিক বিদ্যালয়ের সামনে এই হামলার ঘটনা ঘটে।

আহত ইকরামুল ইসলাম দৈনিক বাংলাদেশ সমাচার ও দৈনিক প্রজন্ম একাত্তর পত্রিকার শার্শা উপজেলা প্রতিনিধি।

হামলার শিকার সাংবাদিক ইকরামুল ইসলাম বলেন, আমি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সরকারি পাইলট মডেল মাধ্যামিক বিদ্যালয়ের সামনে অবস্থান করছিলাম। হঠাৎ মাদক ও অস্ত্র ব্যবসায়ী আরিকুল ইসলাম পূর্ব শত্রুতার জেরে আমাকে গালিগালাজ করতে থাকে। এসময় গালিগালাজ করতে নিষেধ করলে সে আমার উপর চড়াও হয়ে মারধর করে আহত করে। এসময় আমার ভাই কবির ছুটে আসলে তাকেও মারধর করে রক্তাক্ত জখম করে। এক পর্যায়ে স্থানীয়রা এগিয়ে আসলে পালিয়ে যায় হামলাকারী আরিকুল।

হামলাকারী আরিকুল শার্শার চটকাপোতা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। আরিকুল ইসলাম পুলিশের তালিকাভুক্ত মাদক ও অস্ত্র ব্যবসায়ী। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ছাত্রলীগ কর্মী পরিচয়ের আড়ালে দীর্ঘদিন ধরে মাদক ও অস্ত্রের ব্যবসা করে আসছে সে। তার বিরুদ্ধে একাধিকবার সংবাদ প্রকাশ হওয়ার স্থানীয় সংবাদ কর্মীদের উপর ক্ষিপ্ত ছিলো সে।

শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান বলেন, হামলার ঘটনায় মামলা নিয়েছি এবং অপরাধীকে আটকের জন্য শার্শা থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি) চেষ্টা চালাচ্ছে।

এদিকে সাংবাদিকের উপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন, শার্শা উপজেলা সাংবাদিক ঐক‍্য পরিষদের উপদেষ্টা জামাল হোসেন, ইনামুল হক, আবুল হোসেন, আজিজুর রহমান, সভাপতি আজিজুল হক, সহ-সভাপতি আনিসুর রহমান, আবুল বাশার, সাধারন সম্পাদক আইয়ুব হোসেন, যুগ্ম-সাধারন সম্পাদক ওসমান গনি, সাংগঠনিক আরিফুজ্জামান, অর্থ সম্পাদক সেলিম আহম্মেদ, প্রচার সম্পাদক রাসেল ইসলাম, দপ্তর সম্পাদক শাজানেওয়াজ স্বপন, কার্যকারী সদস্য শাহিদুল ইসলামসহ সংগঠনের সদস্যরা।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!