রবিবার , ২৮ এপ্রিল ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে আওয়ামী লীগের ঘরে চলছে ‌‘লড়াই’

প্রতিবেদক
the editors
এপ্রিল ২৮, ২০২৪ ১২:৫৮ অপরাহ্ণ

সুলতান শাহাজান, শ্যামনগর: সুন্দরবন সংলগ্ন দেশের দক্ষিণ-পশ্চিম উপকূলীয় সাতক্ষীরার শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে লড়াই হবে আওয়ামী লীগের সাথে আওয়ামী লীগের।

বিএনপি ও জামায়াতের প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করায় এই উপজেলায় এখন আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগই।

নির্বাচনে চেয়ারম্যান পদে দলটির বর্তমান উপজেলা কমিটির দুইজন নেতা ও একজন সমর্থক প্রতিদ্বন্দ্বিতায় অবর্তীণ হয়েছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের অধিকাংশ প্রার্থীই ক্ষমতাসীন আওয়ামী লীগ ও দলটির অঙ্গ সংগঠনের সাথে জড়িত।

সূত্র মতে, শ্যামনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী গোলাম মোস্তফা বাংলা এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ এবং উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের সমর্থক অ্যাডভোকেট কৃষ্ণপদ মন্ডল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে, তীব্র গরমের মধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকরা নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। হাট-বাজার, চায়ের দোকানে চলছে ভোটের আলোচনা। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে উপজেলার হাট-বাজার থেকে শুরু করে গ্রামের পাড়া-মহল্লা পর্যন্ত।

উপজেলার একাধিক ভোটারের সঙ্গে কথা বলে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যেভাবে হয়েছে, এই নির্বাচনও আওয়ামী লীগের নিজেদের মধ্যেই হবে। এই নির্বাচন নিয়ে আওয়ামী লীগের নিজেদের মধ্যে দ্বন্দ্ব-সংঘাতেরও শংকা রয়েছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জি.এম বখতিয়ার আহমেদ বলেন, এবার উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের একাধিক প্রার্থী হওয়ায় দলীয় নেতাকর্মীদের মধ্যে মনোমালিন্য হতে পারে।

তবে শ্যামনগর উপজেলা নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আওয়ামী লীগের সকল প্রার্থী ও নেতাকর্মীরা দ্বন্দ্বে না জড়িয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন উপহার দেবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

নির্বাচন বিশ্লেষকদের মতে, আওয়ামী লীগ ‘স্বতন্ত্র কৌশল’ নেওয়ার সময় আশা করেছিল, আওয়ামী লীগ দলীয়ভাবে না থাকলে বিএনপির নেতাদের অনেকে নির্বাচনে অংশ নেবেন। কিন্তু প্রথম ধাপে সাতক্ষীরা শ্যামনগর উপজেলায় বিএনপি-জামায়াতের প্রার্থীরা নির্বাচনের অংশগ্রহণের প্রস্তুতি নিলেও শেষ পর্যন্ত তারা মনোনয়নপপত্র প্রত্যাহার করেন। এজন্য এখন আওয়ামী লীগের প্রতিপক্ষ আওয়ামী লীগ।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্য মতে, উপজেলায় এবার মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৪৬৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ১৭১ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৪২ হাজার ২৯২ জন। এছাড়াও হিজড়া ভোটার রয়েছে ৩ জন।

এদিকে, প্রতীক বরাদ্দের পরে কয়েকজন প্রার্থীকে আচরণবিধি ভঙ্গ করতে দেখা গেছে। কোন কোন প্রার্থী মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনের বহর নিয়ে বিশাল শোডাউন দিচ্ছেন। আবার কোন কোন প্রার্থীর পক্ষে মাইকিং চলছে নির্ধারিত সময়ের পরও। এছাড়া নির্বাচনের প্রচারণায় প্রতীক হিসাবে জীবন্ত প্রাণী ব্যবহারে বিধি নিষেধ থাকলেও অনেককেই জীবন্ত প্রাণী নিয়ে প্রচারণা চালাতে দেখা গেছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

ফিলিস্তিনের শিশুদের জন্য ২০ লাখ ডলার সংগ্রহ করেছেন এই অভিনেত্রী

সুন্দরবনে বাঘ গণনার ক্যামেরা চুরি: কূল কিনারা পাচ্ছে না বনবিভাগ

কানাডায় ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব, ব্যর্থ লিটন

কে টাকা পাচার করেছে, কার বেগমপাড়ায় বাড়ি আছে, তাদের নাম প্রকাশের দাবি তারানা হালিমের

সাতক্ষীরায় বাস-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত

তামিমের সিদ্ধান্তে অবাক বিসিবি

ফরিদপুরে বাসের ধাক্কায় লেগুনার ৪ যাত্রী নিহত

চাকরি বৈষম্য দূরীকরণের দাবিতে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা

বরিশালে হাতপাখার প্রার্থী ফয়জুল করী‌মের ওপর হামলা

বনানীতে নিজের বুকেই গুলি চালালেন পুলিশ!

error: Content is protected !!