শনিবার , ৮ জুন ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পাইকগাছায় কেন্দ্রে পৌঁছালো নির্বাচনী সরঞ্জাম, ১৯ প্রার্থীর ভাগ্য নির্ধারণ রোববার

প্রতিবেদক
the editors
জুন ৮, ২০২৪ ৬:৩৩ অপরাহ্ণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: খুলনার পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রোববার ভোট গ্রহণের লক্ষ্যে শনিবার কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জম।

এবারের ভোট যুদ্ধে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে চেয়ারম্যান পদে মোটর সাইকেল প্রতীক নিয়ে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, চিংড়ি মাছ প্রতীক নিয়ে উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, দোয়াত কলম প্রতীক নিয়ে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আবুল কালাম আজাদ, আনারস প্রতীক নিয়ে আ’লীগ নেতা কৃষ্ণ পদ মন্ডল, কাপ পিরিচ প্রতিক নিয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অ্যাড. স ম বাবর আলীর ছেলে স ম শিবলী নোমান রানা ও হেলিকপ্টার প্রতীক নিয়ে আসাদুল বিশ্বাস নির্বাচনে অংশ নিচ্ছেন।

ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীক নিয়ে লড়ছেন বর্তমান ভাইস-চেয়ারম্যান শিহাব উদ্দীন ফিরোজ বুলু, মাইক প্রতীক নিয়ে মোঃ সিরাজুল ইসলাম, টিয়া পাখি প্রতীক নিয়ে বজলুর রহমান, পালকি প্রতীক নিয়ে স ম আব্দুল ওয়াহাব বাবলু, উড়োজাহাজ প্রতীক নিয়ে সুকুমার চন্দ্র ঢালী, চশমা প্রতীক নিয়ে এস এম হাবিবুর রহমান মুছা, আইসক্রীম প্রতীক নিয়ে মিলন মোহন মন্ডল, টিউবওয়েল প্রতীক নিয়ে ফরহাদ হোসেন ফয়সাল ও বই প্রতীক নিয়ে বাবুল শরীফ।

এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী (পদ্ম-ফুল), অনিতা রানী মন্ডল (ফুটবল), ইয়াসমিন বুসরা (কলস) ও ময়না খাতুন (হাঁস)।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন জানান, নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে উপজেলায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ভোটার ২ লাখ ৩১ হাজার ৯৩৮জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ১৬ হাজার ৮৭২ জন ও নারী ভোটারের সংখ্যা ১লাখ ১৫ হাজার ৬৭ জন। মোট ভোট কেন্দ্র ৯৭টি ও বুথ ৬শ ৩০টি। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরিচালনার জন্য র‍্যাব, বিজিবি, পুলিশ ও আনছার ভিডিপি’র মোট ১৫শতাধিক সদস্যরা নিয়োজিত থাকবে। এছাড়াও উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!