মঙ্গলবার , ২৫ জুন ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কালিগঞ্জে সম্প্রীতি স্থাপনের অঙ্গীকার

প্রতিবেদক
the editors
জুন ২৫, ২০২৪ ৮:১৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: কালিগঞ্জে দ্বন্দ্ব ও সহিংসতা নিরসন করে সম্প্রীতি স্থাপনের অঙ্গীকার করেছেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়র শেখ মেহেদী হাসান সুমন ও ভাইস চেয়ারম্যান শেখ ইকবাল আলম বাবলু।

মঙ্গলবার (২৫ জুন) বেলা ১১টায় উপজেলা অডিটোরিয়ামে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ-পিএফজি’র আয়োজনে ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সহযোগিতায় রাজনৈতিক, ধর্মীয় ও জাতিগত সহিংসতা নিরসন এবং সম্প্রীতি স্থাপন শীর্ষক এক মতবিনিময় সভায় তারা এই অঙ্গীকার করেন।

সভায় পিস অ্যাম্বাসেডর ও সুজন কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ সাইফুল বারী সফু’র সভাপতিত্বে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান তাদের বক্তব্যে বলেন, সহিংসতা শুরু হয় একে অপরের মতামতের গুরুত্ব না দেওয়া, নিজেদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় বড় করে দেখা ইত্যাদি কারণে। আমাদের সকলের উচিত অন্যের মতামতকে গুরুত্ব প্রদান করা। নির্বাচনে জয় পরাজয় আছে এবং নির্বাচনের ফলাফল মেনে নিয়ে দলমত নির্বিশেষে দেশের উন্নয়নে আমাদের সকলকে কাজ করে যেতে হবে।

অনুষ্ঠানে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে ফুলের তোড়া ও উত্তরীয় পরিয়ে পিএফজি’র পক্ষ থেকে বরণ করে নেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও পিএফজি’র অ্যাম্বাসেডর সাইদ মেহেদী।

পরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান গণতান্ত্রিক মূল্যবোধের ভিত্তিতে স্থানীয় পর্যায়ে শান্তি-সম্প্রীতি ও সহাবস্থান নিশ্চিতকরণে এবং রাজনৈতিক, ধর্মীয় ও জাতিগত সহিংসতা নিরসনে সক্রিয় ভূমিকা রাখার অঙ্গীকার ব্যক্ত করেন এবং অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন পিস কো-অর্ডিনেটর ও কালিগঞ্জ প্রেসক্লাবের সেক্রেটারি সুকুমার দাস বাচ্চু।

সভার উদ্দেশ্য ও দি হাঙ্গার প্রজেক্টের কার্যক্রম আলোচনা করেন দি হাঙ্গার প্রজেক্ট, বাংলাদেশ এর ডেপুটি প্রোগ্রাম ডিরেক্টর ড. নাজমুন নাহার নূর (লুবনা)। পিএফজি ও ওয়াইপিএজি এর কার্যক্রম, তাদের দায়িত্ব ও কর্তব্য নিয়ে আলোচনা করেন দি হাঙ্গার প্রজেক্ট, বাংলাদেশ এর জেন্ডার অ্যান্ড ইয়ুথ এমপাওয়ারমেন্ট এক্সপার্ট অনিন্দিতা বিশ্বাস।

সভায় আরও বক্তব্য রাখেন সুজন এর সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা বিএনপির সদস্য সচিব পিস অ্যাম্বাসেডর ডা. শফিকুল ইসলাম বাবু, সাবেক অ্যাম্বাসেডর সাংবাদিক এম হাফিজুর রহমান শিমুল, পিএফজি সদস্য ও সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, ইলাদেবী মল্লিক, হাফেজ আব্দুল গফুর, মিলন কুমার ঘোষ, কনিকা রানী সরকার, প্রভাষক সাইফুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!