শুক্রবার , ২৮ এপ্রিল ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরার ৫ সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি সুলতানা কামালের

প্রতিবেদক
the editors
এপ্রিল ২৮, ২০২৩ ১০:৪২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় কর্মরত পাঁচ সাংবাদিকের নামে হয়রানিমূলক চাঁদাবাজি মামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অনতিবিলম্বে মামলাটি প্রত্যাহারের দাবি জানিয়েছে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের (এমএসএফ) সভাপতি অ্যাডভোকেট সুলতানা কামাল।

শুক্রবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় এক বিবৃতিতে তিনি এই দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও ভুয়া বিএসটিআই নিবন্ধন ব্যবহার করে সেমাই বাজারজাত করা নিয়ে সংবাদ পরিবেশনের জেরে সাতক্ষীরায় স্থানীয় পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হওয়ায় মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) এর তীব্র নিন্দা, ক্ষোভ ও গভীর উদ্বেগ প্রকাশ করছে পাশাপাশি অনতিবিলম্বে মামলাটি প্রত্যাহারের দাবি জানাচ্ছে।

সুলতানা কামাল বলেন, মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) মনে করে সাংবাদিকেরা পেশাগত দায়িত্ব পালন করে দেশের জনগণকে ও সরকারের বিভিন্ন পর্যায়ে তথ্য সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। জনগণের বক্তব্য ও প্রয়োজনীয়তাসমূহ এবং সরকারের গৃহীত পদক্ষেপের কার্যকারিতা সম্পর্কে নীতিনির্ধারকদের অবহিত করছে। এমএসএফ আরো মনে করে হয়রানিমূলক মামলা দিয়ে গণমাধ্যম কর্মীদের কণ্ঠরোধ করার অপচেষ্টা কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না, যা শুধু মাত্র দুঃখজনকই নয়, বরং সংবাদপত্র ও সাংবাদিকের স্বাধীনতারও পরিপন্থী। সাংবাদিকরা যাতে নির্বিঘ্নে তাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারে এমন পরিবেশ তৈরি করা, গণমাধ্যমের স্বাধীনতা, গণতান্ত্রিক ব্যবস্থায় গণমাধ্যমের প্রত্যাশিত ভূমিকা এবং সাংবাদিকতার ক্ষেত্রে ঘটনাসমূহের প্রভাব বিবেচনায় সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এমএসএফ জোর দাবি জানাচ্ছে।

প্রসঙ্গত, সংবাদ প্রকাশের জেরে সাতক্ষীরায় কর্মরত পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন জেলার তালার শপিং ভ্যালি ফুড প্রোডাক্টস কোম্পানির ম্যানেজার জহর আলী সরদার।

মামলায় ঢাকা পোস্টের সাতক্ষীরা প্রতিনিধি সোহাগ হোসেন, ঢাকা মেইলের সাতক্ষীরা প্রতিনিধি গাজী ফারহাদ, সাতক্ষীরার দৈনিক পত্রদূতের নিজস্ব প্রতিনিধি হোসেন আলী, দৈনিক মুক্ত খবরের প্রতিনিধি হাবিবুর রহমান সোহাগ ও সাতক্ষীরার দৈনিক কালের চিত্রের পাটকেলঘাটা প্রতিনিধি শাহীন বিশ্বাসকে আসামি করা হয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

দেবহাটা উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা

ইমরানের বাড়িতে ৩০-৪০ ‘সন্ত্রাসী’, দুপুরের পর অভিযান

যশোরে দেশের প্রথম বর্জ্য ব্যবস্থাপনা ও পরিশোধন কেন্দ্র, পরিদর্শনে এডিবির প্রতিনিধি দল

মাঠে মাঠে সরিষা ফুলের সমারোহ

বিজিবির নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শ্যামনগরে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমিকাকে ধর্ষণ, গ্রেফতারের ভয়ে লাপাত্তা প্রেমিক

চট্টগ্রামে চিনিকলে আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট

সাতক্ষীরা জেলা যুবলীগের সদস্য সংগ্রহ কার্যক্রম উদ্বোধন

বাংলাদেশে আশ্র‍য় নেওয়া সীমান্তরক্ষীদের নৌপথে ফিরিয়ে নেবে মিয়ানমার

সাবেক এমপি হাবিবের কারামুক্তিতে তালায় যুবদলের আনন্দ মিছিল

error: Content is protected !!