শনিবার , ২৭ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কোটা আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসকারীদের শাস্তির দাবি

প্রতিবেদক
the editors
জুলাই ২৭, ২০২৪ ৫:২১ অপরাহ্ণ

সুলতান শাহাজান, শ্যামনগর: কোটা আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শ্যামনগরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এবিষয়ে শ্যামনগর সরকারি মহাসিন ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ জি.এম ওসমান গনি বলেন, যে কোনো নাশকতারই বিচার হওয়া দরকার। গত কয়েকদিনে দেশে যে সংঘাতপূর্ণ পরিস্থিতি তৈরি করা হয়েছিল, নাশকতা ও নৈরাজ্য করা হয়েছিল, সেটা যেই করুক তারা যে দলেরই হোক তাঁরা দেশদ্রোহী কাজ করেছে। তাঁরা দেশের গুরুত্বপূর্ণ এত স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে যা অচিন্তনীয়। প্রতিটি নাশকতার বিচার হওয়া দরকার। আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকেও প্রকাশ্যে বিবৃতি দিয়ে বলা হয়েছে এ ধরনের ন্যক্কারজনক সন্ত্রাসী কর্মকাণ্ড ও অগ্নিসন্ত্রাসের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। তাই সহিংসতা সৃষ্টিকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

শ্যামনগর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম.এ মজিদ বলেন, এই অপশক্তি মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার মূল চেতনার বিপরীতে দাঁড়িয়ে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়, যা কোনোভাবেই মেনে নিতে পারি না। শিক্ষার্থীদের আন্দোলনকে পুঁজি করে সহিংসতার সঙ্গে জড়িত সবাইকে বিচারের মুখোমুখি করার দাবি জানান তিনি।

শ্যামনগর সরকারি মহাসিন ডিগ্রী কলেজের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী হাফিজুর রহমান বলেন, শিক্ষার্থীদের আন্দোলন ছিল অহিংস। কিন্তু এই আন্দোলনকে পুঁজি করে যেভাবে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করা হয়েছে, তা আমি ঘৃণা করি। আমার বিশ্বাস এই সহিংসতার সাথে সাধারণ শিক্ষার্থীরা জড়িত নয়।

তাই কোটা সংস্কার আন্দোলন ঘিরে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্টকারী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে কলেজ পড়ুয়া এই শিক্ষার্থী।

এইচএসসি পরীক্ষার্থী রাকিব হাসান দাবি করেন, সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করলেও জ্বালাও-পোড়াওয়ে যুক্ত ছিল না। তৃতীয়পক্ষ এসে সহিংসতা ছড়িয়েছে। সরকারের প্রচেষ্টায় আপিল বিভাগ দ্রুত রায় দিয়েছে। যা সন্তষজনক। এই রায়ে শিক্ষার্থীরা খুশি। আমরা চাই তাড়াতাড়ি সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হোক। আমাদের স্থগিত করা পরীক্ষাগুলো নেওয়া হোক।

কোটা আন্দোলনকে ঢাল হিসেবে ব্যবহার করে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা সহিংসতা চালিয়েছে দাবি করে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাতক্ষীর-৪ আসনের সংসদ সদস্য এস.এম আতাউল হক দোলন বলেন, যারা এই ধরনের ঘৃণ্য সন্ত্রাসী কর্মকাণ্ড ও অগ্নিসন্ত্রাসের সঙ্গে জড়িত, সুষ্ঠু তদন্তের মাধ্যমে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!