সোমবার , ২০ ফেব্রুয়ারি ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মহান ভাষা শহীদ দিবস উপলক্ষে সাতক্ষীরায় বারসিকের চিত্রাংকন প্রতিযোগিতা

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ২০, ২০২৩ ১২:৪৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাতক্ষীরায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে সাতক্ষীরা পৌরসভার ইসলামপুর বস্তির শিশুদের নিয়ে বেসরকারি সংস্থা বারসিক এই প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায় ইসলামপুর বস্তির ২৫ জন শিশু শিক্ষার্থী অংশগ্রহণ করে। এতে চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী লাবনী ১ম, পঞ্চম শ্রেণীর শাহিনুর ইসলাম ২য় ও পঞ্চম শ্রেণীর সিনথিয়া খাতুন ৩য় স্থান অধিকার করেছে।

প্রতিযোগিতা শেষে বারসিকের সহকারী গবেষণা কর্মকর্তা গাজী মাহিদা মিজানের সভাপতিত্বে ও বারসিকের যুব সংগঠক জাহাঙ্গীর আলমের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সদস্য সাদিয়া সুলতানা, মোঃ আহাদুজ্জামান শাহেদ, মোঃ আব্দুর রহমান ও স্থানীয় অভিভাবক লাভলুর রহমান।

অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের উদ্দেশ্যে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে মাতৃভাষার প্রতি যতœশীল হওয়ার আহবান জানানো হয়।

এছাড়া স্থানীয় অভিভাবক লাভলী খাতুন বলেন, সচরাচার গ্রামে এসে প্রান্তিক শিশুদের নিয়ে কোন প্রতিষ্ঠান অনুষ্ঠান করে না। গ্রামে থাকার কারণে তারা এসব সুযোগ থেকে বঞ্চিত হয়। বারসিককে এজন্য ধন্যবাদ যে, তারা আমাদের ছেলে মেয়েদের স্বপ্ন দেখাতে শুরু করেছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!