বুধবার , ২২ মার্চ ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শেখ হাসিনার গাড়ি বহরে হামলা: অস্ত্র ও বিস্ফোরক মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন

প্রতিবেদক
the editors
মার্চ ২২, ২০২৩ ২:৫৯ অপরাহ্ণ

চন্দন চৌধুরী: সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দায়েরকৃত অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুটি মামলায় আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেছে আসামিপক্ষ।

বুধবার (২২ মার্চ) সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডলের আদালতে এই যুক্তিতর্ক উপস্থাপন করা হয়।

এসময় আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাড. মিজানুর রহমান পিন্টু ও অ্যাড. আব্দুল মজিদ (২)। রাষ্টপক্ষে ছিলেন জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি অ্যাড. ফাহিমুল হক কিসলু, অ্যাড. আব্দুস সামাদ প্রমুখ।

আগামী ২৮ মার্চ পুনরায় মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেছে আদালত।

এদিন, সাতক্ষীরা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ মামলার ৩৮ জন আসামিকে স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর কাঠগড়ায় হাজির করানো হয়। এ মামলায় অ্যাড. আব্দুস সাত্তার নামের এক আসামি জামিনে মুক্ত রয়েছেন এবং নয়জন আসামি পলাতক রয়েছেন।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালিন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টায় বিএনপির নেতাকর্মীরা কলারোয়ায় দলীয় অফিসের সামনে একটি বাস আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের এক ডজন নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় দায়েরকৃত মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার মূখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির।
এছাড়া গত বছরের ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের দুটি মামলায় চার্জ গঠন করা হয়। এ মামলায় সাফাই সাক্ষ্য শেষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়েছে। #

২২.০৩.২৩

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!