বৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্রীউলায় রাজুর ত্রাসের রাজত্ব, ৮ দিনে ১৮ পরিবারের ঘর-বাড়ি পুড়িয়ে সর্বস্ব লুট

প্রতিবেদক
the editors
আগস্ট ১৫, ২০২৪ ২:২৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে সরকার পতনের পরপরই সাতক্ষীরার আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের হাকিম সরদারের ছেলে শীর্ষ সন্ত্রাসী রাজু সরদারের নেতৃত্বে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে।

রাজুর নেতৃত্বে করা হয়েছে ১৮টি বাড়ি-ঘরে অগ্নিসংযোগ। দেদারছে চলছে লুটপাট, ঘের দখল ও চাঁদাবাজি। ভয়ে বাড়ি ছেড়েছেন অনেকে। অজানা আতংকে দিন কাটছে স্থানীয়দের।

স্থানীয়রা জানান, সরকার পতনের পরই আশাশুনি উপজেলার শ্রীউলা গ্রামের মৃত বাবর আলী সরদারের ছেলে আলাউদ্দিন লাকী, মৃত কাশেম সরদারের ছেলে জালাল সরদার, মৃত গনি সরদারের ছেলে নাসিম সরদার, মৃত কাশেম সরদারের হামিদ সরদার, খোকন সরদারের ছেলে ইউপি সদস্য হাসান, খোকন সরদাররের ছেলে কইনুর হোসেন, মাহমুদ সরদারের ছেলে ইয়াছিন সরদার, মৃত বাবর আলীর ছেলে মিঠু সরদার, ছাকি সরদার, রমজান গাজীর ছেলে নামজুল্লাহ, মুনছুরের ছেলে রবিউল, রুলামিন সরকারের ছেলে মুকুল সরদার, বারী গাজী ও তাহের মোল্যার ঘর-বাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে রাজুর সন্ত্রাসী বাহিনী। এলাকায় রাজু বাহিনীর বিরুদ্ধে কথা বললেই খেতে হচ্ছে চাপাতির কোপ। প্রতিবাদ করায় ইউপি সদস্য হাসানকে মধ্যযুগীয় কায়দায় কুপিয়ে জখম করেছে তারা।

অন্যদিকে, স্থানীয় আলাউদ্দিন লাকী, নাসিম সরদার, শাহেদ সরদার, রাশেদ সরদার, জালাল সরদার, মুকুল সরদার, ইয়াছিনসহ স্থানীয়দের প্রায় ৪শ বিঘা ঘের দখল করেছে রাজু। গরু থেকে হাঁস-মুরগীও রেহাই পায়নি তার হাত থেকে। ইউনিয়নের মহিষকুড় মৎস্য সেটের দোকান (কাটা) খুলতে দিচ্ছে না রাজু বাহিনী সদস্যরা।

স্থানীয় জালাল সরদার বলেন, সরকার পতনের সাথে সাথে বেলা সাড়ে ৩টার দিকে রাজু ও তার সাথে থাকা ২০-৩০ জন বিভিন্ন অস্ত্রে সজ্জিত হয়ে আমার বাড়িতে আগুন দেয়। কোন দল না করলেও রাজু ও তারপর দলবল সব পুড়িয়ে শেষ করে দিয়েছে। আমাদের ১৩টি ঘের দখল করে নিয়েছে। গরু ছাগল হাস মুরগী সব নিয়ে গেছে। আমি সন্ত্রাসী রাজু ও তারপর দলবলের বিচার চাই।

হামিদ সরদারের স্ত্রী জানান, আমি গোসল করে বাড়িতে এসে শাড়ী পরারও সময় পায়নি। আমার বাচ্চা দুইটা নিয়ে পাশের বাড়িতে আশ্রয় নিয়ে জীবন রক্ষা করেছিলাম। সন্ত্রাসী রাজু, রিটু, মজনু ও তার দলবল এসে আবার বাড়ি-ঘর পুড়িয়ে ছাই করে দিয়েছে। আমরা ৭ দিন পার হলেও এখনো বাড়িতে যেতে পারিনি। রাজু আমাদের খুজছে মেরে ফেলবে বলে। আমরা বিষয়টি সেনাবাহিনীকে জানিয়েছি।

আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) বিশ্বজিৎ অধিকারী জানান, আগে কোনদিন এই রাজুর নাম শুনিনি। হঠাৎ তার সন্ত্রাসী কর্মকাণ্ডের কথা শুনতেছি। যেহেতু এখনো সেইভাবে থানার কার্যক্রম শুরু হয়নি তাই দায়িত্বরত সেনা কর্মকর্তার সাথে কথা বলে ব্যবস্থা নেব।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!