সোমবার , ২ সেপ্টেম্বর ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বেনাপোল চেকপোস্টে ভারতগামী ৮ পাসপোর্ট যাত্রীর টাকা ছিনতাই

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ২, ২০২৪ ৯:৪৬ অপরাহ্ণ

বেনাপোল প্রতিনিধি: বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল এলাকায় ভারতগামী ৮ জন পাসপোর্ট যাত্রী ছিনতাইয়ের শিকার হয়েছেন। এসময় তাদের কাছে থাকা প্রায় দুই লাখ টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

এ ঘটনার পর বেনাপোল চেকপোস্ট মহাসড়কের পাশে একটি মার্কেটের গলি থেকে দুইজনের ১৩ হাজার টাকা উদ্ধার করে দিয়েছেন স্থানীয় বিজিবি, বন্দর ও বাজার কমিটির সদস্যরা। অন্যদের খোয়া যাওয়া টাকা নিয়ে ছিনতাইকারীরা লাপাত্তা হওয়ায় উদ্ধার করা সম্ভব হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন ব্যবসায়ী জানান, আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের আশে পাশে একাধিক জায়গায় ঘাপটি মেরে বসে থাকে দালাল পরিচয়ের একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। পরে দেশের বিভিন্ন জায়গা থেকে আসা পাসপোর্ট যাত্রীদের টার্গেট করে। এরপর তাদেরকে বিভিন্ন সুযোগ সুবিধার কথা বলে তারা বিভিন্ন মার্কেটের গলিতে নিয়ে বিভিন্ন কৌশলে টাকা ছিনতাই করছে। এসব ছিনতাইকারীদের ভয়ে স্থানীয়রা কেউ প্রতিবাদ করতে পারে না। কারণ এরা দলে অনেক ভারী।

সোমবার সকালে ছিনতাইকারীর কবলে পড়া খুলনার বটিয়াঘাটার সাগর হোসেন বলেন, সকালে তিনি ভারতে গমনের উদ্দেশ্যে প্যাসেঞ্জার টার্মিনালের সামনে লাইনে দাঁড়িয়ে ছিলেন। সেখানে কয়েকজন লোক তাকে বলে অনলাইনে ভ্রমণ ট্যাক্স জমা দিলে তারা বন্দরের লম্বা লাইনের আগে ইমিগ্রেশন এ পৌঁছে দেবে। পরে তাকে পাশেই একটি মার্কেটের গলিতে বসায়। সেখানে ট্যাক্স জমা দেওয়ার পর টাকার নাম্বার লিখতে হবে জানিয়ে একটি রুমে বসায় ছিনতাইকারীরা। এক পর্যায়ে সাথে থাকা ৫২ হাজার টাকা নিয়ে আবার ফেরত দেয়। পরে সন্দেহ হলে গুনে দেখেন সেখান থেকে ২৩ হাজার টাকা সরিয়ে ফেলেছে। পরে বন্দর কর্তৃপক্ষের কাছে অভিযোগ দিলে বন্দর ও বিজিবি সদস্যদের সহযোগিতায় ৭ হাজার টাকা ছিনতাইকারীদের কাছ থেকে উদ্ধার হয়। এসব প্রতিষ্ঠানের পাশেই আইনশৃঙ্খলানবাহিনীর সদস্যরা ঘোরা ফেরা করলেও তারা কিছুই দেখে না।

এ বিষয়ে বেনাপোল বন্দরের উপ-পরিচালক সজিব নাজির জানান, পাসপোর্টধারীদের টাকা ছিনতায়ের ঘটনা দুঃখজনক। মাঝে মধ্যেই টাকা উদ্ধার করে দেওয়া হয় যাত্রীদের। বন্দর এলাকায় ওদের বিরুদ্ধে আরো কড়াকড়ি আরোপ করা হবে।

বেনাপোল পোর্টথানা পুলিশের ওসি সুমন ভক্ত জানান, তারা বহুবার ছিনতাইকারীদের প্রতিষ্ঠান বন্ধ করেছেন এবং আটক করেছেন। তবে তারা জেল থেকে ফিরে এসে আবারো এসব অপরাধ করছে। ছিনতাই পুরোপুরি বন্ধ করতে হলে স্থানীয় ব্যবসায়ী, সাংবাদিক ও রাজনৈতিক ব‍্যক্তিদের সহযোগিতা থাকতে হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও স্বজনদের কবরে শেখ হাসিনার শ্রদ্ধা

আওয়ামী লীগের নিবন্ধন বাতিল চেয়ে রিট

নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস: পিএসসির দুই উপ-পরিচালকসহ গ্রেপ্তার ১৭

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুষ্টি কর্নার পরিদর্শনে ইউনিসেফ প্রতিনিধি দল

শ্যামনগরে জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ নিয়ে নবীন-প্রবীণদের গল্পের আসর

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনেও লড়বেন পুতিন

পাইকগাছায় এমপি রশীদুজ্জামানের সাথে পূজা উদযাপন পরিষদের মতবিনিময়

সাতক্ষীরায় ‌গোডাউন থে‌কে ১৯৯ বস্তা চি‌নি জব্দ, ব্যবসায়ী‌কে জরিমানা

শান্ত সাতক্ষীরা অশান্ত করার চেষ্টা করলে দাতভাঙা জবাব দেওয়া হবে: নজরুল ইসলাম

মফস্বলে নারী সাংবাদিকতার দ্বার উন্মোচন করেছিলেন শাহানারা বেগম

error: Content is protected !!