রবিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কয়রায় মিথ্যা মামলায় হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ১৯, ২০২৩ ৬:৩৩ অপরাহ্ণ

কয়রা (খুলনা) প্রতিনিধি: খুলনার কয়রায় মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার দক্ষিণ বেদকাশি গ্রামের দয়াল সরকারের ছেলে ও দক্ষিন বেদকাশি ইউনিয়ন যুব ঐক্য পরিষদের সহ-সভাপতি বিপুল কুমার সরকার।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কয়রা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি জানান, ২০২২ সালের ১৪ জুন রাতে কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশি গ্রামের বেড়িবাঁধের পূর্বপাশে একটি বন্যশুকর প্রবেশ করে। আমার মা মিতা সরকার ঐ রাত্রে মৎস্য ঘেরে আটন ঝাড়ার জন্য ঘেরে যাওয়ার পথিমধ্যে বন্যশুকরটি তার পায়ে কামড় দিয়ে আহত করে। তার চিৎকারে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আমি আমার মা নমিতা সরকারকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কয়রা উপজেলা সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। এ ঘটনায় এলাকায় আতংক সৃষ্টি হলে স্থানীয় লোকজন বন্যশুকরটি গণপিটুনী দিয়ে মেরে ফেলে বলে জানতে পারি। পরে খবর পেয়ে বন বিভাগের কোবাদক স্টেশনের স্টাফরা একটি মৃত বন্যশুকর উদ্ধার করে তাদের হেফাজাতে নিয়ে যায়। ঘটনার পর স্টেশন কর্মকর্তা তার সাথে দেখা করার জন্য বলেন। আমি দেখা করলে তিনি আমার কাছে অর্থ দাবি করেন। তার কথা না রাখার কারণে ঐ ঘটনায় সম্পৃক্ত না থাকলেও পরবর্তীতে আমাকে ও আমার পিতা দয়াল সরকারকে আসামি করে বন আইনে মামলা দায়ের করেন। যার মামলা নং-এফসিআর-৬১-২০২২ তাং-১৪/৬/২০২২। ঐ মামলায় আমরা জামিন প্রাপ্ত হই।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, বন বিভাগের কোবাদক স্টেশনের স্টাফরা গত বছরের ২৮ আগস্ট কপোতাক্ষ নদে অভিযানকালে নিষিদ্ধ সময়ে কাঁকড়া আহরণের অভিযোগে ৪০ কেজি কাঁকড়াসহ উত্তর বেদকাশি ইউনিয়নের আজগার আলী নামের ১ ব্যক্তিকে আটক করে। পূর্বের রেশ ধরেই ঐ ঘটনার সাথে কোন সম্পৃক্ততা না থাকলেও হয়রানির উদ্দেশ্যে আমাকে ৩নং আসামি করা হয়। আমি ওই মামলায় আটক হয়ে ১ সপ্তাহ জেল হাজতে থাকার পর জামিনে মুক্তি পাই। আমাকে আরও মিথ্যা মামলায় হয়রানি করা হবে বলে আমি আশংকা প্রকাশ করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা যুব ঐক্য পরিষদের সহ-সভাপতি কার্তিক কুমার বিবেক, জেলা যুব ঐক্য পরিষদের সহ সাংগঠনিক সম্পাদক প্রিয়তোষ বিশ্বাস, দক্ষিণ বেদকাশি যুব ঐক্য পরিষদের সভাপতি মুকুল বিশ্বাস, গোপাল মন্ডল প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে কোবাদক স্টেশন কর্মকর্তা মোঃ ফারুকুল ইসলাম বলেন, বন্যশুকুর হত্যা ও অবৈধ কাঁকড়া আহরণের সাথে জড়িত থাকার অপরাধে তার বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!