শনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে যুবদল সভাপতি দুলুর চাঁদাবাজিতে অতিষ্ঠ সরকারি কর্মকর্তা থেকে সাধারণ মানুষ

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ২১, ২০২৪ ১১:৪৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরার শ্যামনগর উপজেলা যুবদলের আহবায়ক শফিকুল ইসলাম দুলুর বিরুদ্ধে ঘের দখল ও বিস্তর চাঁদাবাজির অভিযোগ উঠেছে। স্থানীয় ভুক্তভোগীরা এমন অভিযোগ করেছেন।

ভুক্তভোগীরা জানান, রাজনৈতিক পট পরিবর্তনের পর মৎস্যঘের দখল, চাঁদাবাজি ও লুটপাট শুরু করেছেন দুলু বাহিনী। দুলুর অপকর্মের সহযোগীরা হলেন উপজেলা যুবদলের সদস্য সচিব আনারুল ইসলাম আঙুর এবং সিনিয়র যুগ্ম আহবায়ক শেখ নাজমুল হকসহ আরো ১০-১৫ জন।

জানা গেছে, দুলু ও আঙ্গুরের কারণে শ্যামনগরে যুবদলের সুনাম ক্ষুণ্ন হচ্ছে। ৫ শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর শ্যামনগরে যুবদলের অফিসের নামে একটি দোকান খোলেন দুলু ও তার বাহিনী। সেখানে বিচারক হিসেবে বসেন দুলু, আঙ্গুর এবং নাজমুল। প্রতিদিনই তাদের দোকানে চলে নানা তদবির ও দেন-দরবার।

চাঁদাদাবির তথ্য দিয়ে শ্যামনগরে কর্মরত জনস্বাস্থ্য বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মুস্তাফিজুর রহমান বলেন, এক সপ্তাহ আগে দুলু ১০-১৫ জন সাঙ্গপাঙ্গ নিয়ে আমার অফিসে আসেন। এসময় চলমান কাজগুলো বন্ধ করার জন্য হুমকি দেন। তাকে কাজ বন্ধের জন্য ইউএনও মহোদয়কে জানানোর কথা বলা হলে দুলু উত্তরে বলেন, আপনি কি কোটায় চাকরি পেয়েছেন, আওয়ামী লীগের তাঁবেদারি করেন, আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করতে এসেছেন? একথা বলে তিনি আমার দিকে তেড়ে আসেন।

পরক্ষণেই দুলু ফের বলেন, আপনার বিরুদ্ধে মানববন্ধন করবো, আপনাকে এখান থেকে বিতাড়িত করবো।

পরে দুলু আমার (জনস্বাস্থ্য) অফিসে আসা উপকারভোগী এবং ঠিকাদারের সঙ্গে ধাক্কাধাক্কি করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

দুলু ফের আস্ফলন করে বলেন, আপনি কাজ-কাম সবকিছু করতে পারবেন যদি আমাকে ১০০ পানির ট্যাংকের তালিকা করতে দেন এবং সঙ্গে টাকা দেন।

ইউনিয়ন ভূমি কর্মকর্তা (নায়েব) আইনুল হক জানান, গত বৃহস্পতিবার যুবদল নেতা দুলু অফিসে ঢুকে আমাকে বলেন, আপনি আমাকে চেনেন, আমি যুবদলের আহবায়ক। আমরা ১৫-১৬ বছর বাইরে ছিলাম এখন দলের অফিস করবো। তাই এর সকল কার্যক্রমের খরচ আপনাকে দিতে হবে। অন্যদের কাছ থেকে নিয়েছি ১ লাখ টাকা, আপনি কাছের মানুষ তাই ৫০ হাজার টাকা দিবেন। আমি বললাম, এত টাকা আমি কোথা থেকে দেব আমার দেয়ার সক্ষমতা নেই।

এসময় দুলু আমাকে শাসিয়ে বলেন, আমি অত-শত বুঝি না টাকা দেয়া লাগবে। চাকরি করতে হলে টাকা দিতে হবে। আপনার বিরুদ্ধে মানববন্ধন করব, আপনাকে বিতাড়িত করব।

দুলু চাঁদা চেয়েছেন গাবুরার খোলপেটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেই দুর্নীতিবাজ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন লিটনের কাছেও। লিটন বলেন, আমার স্কুল নিয়ে একটি সমস্যা রয়েছে। আমার প্রতিপক্ষ ষড়যন্ত্র করে দুলু ভাইয়ের সাথে যোগসাজশ করে আমাকে স্কুল থেকে বদলির পাঁয়তারা করছে। বিষয়টি সমাধানের জন্য দুলু ভাইকে বললে তিনি আমার কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। টাকা দিলে প্রধান শিক্ষক হিসেবে থাকতে পারবো, না দিলে পারবো না জানান তিনি।

এদিকে যুবদলে পদ দেয়ার কথা বলে আব্দুল মান্নানের কাছ থেকে ৪০ হাজার টাকা এবং ২০ হাজার টাকার মাছ নিয়েছেন দুলু। একইভাবে গোলাম মাহমুদের কাছ থেকে পদ দেয়ার কথা বলে নিয়েছেন ৮ হাজার টাকা। একজন মহিলার কাছ ট্যাংকি দেয়ার নাম করে নিয়েছেন ২৮ হাজার টাকা। বাবলু চক্রবর্তীর মোবাইল সামগ্রী দোকান, হাবিবের রং এর দোকান এবং হাফিজুল ইসলামের ইলেকট্রনিক্সের দোকানে তালা মেরে দিয়েছেন দুলু বাহিনী। পরবর্তীতে স্থানীয়রা তালা ভেঙে দোকান মালিকদের হস্তান্তর করেন।

এসব অভিযোগের বিষয়ে শ্যামনগর যুবদলের আহবায়ক শফিকুল ইসলাম দুলু ঘটনার আংশিক সত্যতা স্বীকার করেন। কিন্তু বাকি অভিযোগগুলো ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেন।

শ্যামনগর উপজেলা বিএনপির সভাপতি মাস্টার আব্দুল ওয়াহেদ জানান, নির্দিষ্ট করে কেউ আমার কাছে তাদের বিরুদ্ধে অভিযোগ জানায়নি। তবে তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের কথা আমার কানে এসেছে বলে স্বীকার করেন তিনি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!