বুধবার , ২ অক্টোবর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শীর্ষ চোরাবারবারী আব্দুল্লাহর বিরুদ্ধে রোহিঙ্গা শিশুকে জিম্মি করার অভিযোগ

প্রতিবেদক
star kids
অক্টোবর ২, ২০২৪ ৭:২৮ অপরাহ্ণ

সুলতান শাহাজান, শ্যামনগর: সুন্দরবন উপকূলীয় সীমান্তের ত্রাস, দুর্ধর্ষ চোরাকারবারী আব্দুল্লাহ তরফদারের বিরুদ্ধে রোহিঙ্গা পরিবারের এক শিশুকে আটকে রাখার অভিযোগ উঠেছে।

অবৈধ পথে ভারতে পার করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে কৌশলে ঐ শিশুকে নিয়ে আব্দুল্লাহ আত্মগোপন করেছে বলে অভিযোগ।

এঘটনার সাথে আব্দুল্লাহর ভাই আরিফ বিল্লাহ জড়িত থাকা সত্ত্বেও এখন সে পুরো বিষয়টি অস্বীকার করছে। এমতাবস্থায় মাত্র ছয় মাস বয়সী শিশুকে হারিয়ে রোহিঙ্গা পরিবারটি নিদারুন অসহায়ত্বের মধ্যে পড়েছে।

আত্মসমর্পণকৃত বনদস্যু আব্দুল্লাহ শ্যামনগর উপজেলার কালিঞ্চি গ্রামের আকবর আলী তরফদারের ছেলে। প্রায় তিন মাস আগে দুই রোহিঙ্গা নারীকে অবৈধভাবে ভারতে পাচারের সময় বিজিবির হাতে আটক হয়ে কারাগারে যায় সে। পরবর্তীতে ৫ আগস্ট সাতক্ষীরা জেলা কারাগার ভেঙে পালানোর পর থেকে সে আত্মগোপনে চলে যায়।

জানা যায়, ৫ আগস্ট সাতক্ষীরা জেলা কারাগার থেকে পালানোর পর আব্দুল্লাহ তার চাচা আব্দুল গফফার তরফদারের আশ্রয়ে ছিল। একপর্যায়ে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে কক্সবাজারের চকোরিয়া যেয়ে ভারতে পার করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে কয়েকজন নারী-পুরুষের সাথে চুক্তিবদ্ধ হয়।

তথ্যনুসন্ধানে জানা যায়, ২৫ সেপ্টেম্বর কৈখালী সীমান্ত দিয়ে তিন নারীকে ভারতে পার করে দিলেও ঝড়ের কারণে নিরাপত্তার কথা বলে তাদের সাথে থাকা ছয় মাসের শিশুকে আব্দুল্লাহ নিজের কাছে রেখে দেন। তবে পূর্বপ্রতিশ্রুতি মেনে পরের দিন কোলের শিশুকে ওপারে অপেক্ষরত মায়ের কাছে না দিয়ে টালবাহানা শুরু করে আব্দুল্লাহ। একপর্যায়ে নিজের ব্যবহৃত মুঠোফোন বন্ধ করে দিয়ে ঐ শিশুর পরিবারের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় সে।

স্থানীয় ইউপি সদস্য আজগার হোসেন বুলু জানান, বুধবার দুই রোহিঙ্গা পুরুষ তার কাছে এসে আব্দুল্লাহর খোঁজখবর নিতে থাকে। একপর্যায়ে তারা ছয় মাসের শিশুকে আব্দুল্লাহর জিম্মি করার ঘটনা প্রকাশ করে।

এদিকে স্থানীয় একাধিক সূত্র নিশ্চিত জানিয়েছে দীর্ঘদিন ধরে আব্দুল্লাহ, তার চাচা আব্দুল গফফার ও ভাই আরিফ বিল্লাহের নেতৃত্বে একটি চক্র অবৈধ পথে রোহিঙ্গা নারী ও শিশুসহ পুরুষদের ভারতে পাচারের কাজ করছে।

একাধিকবার আটক হয়ে কারাবরণ করা সত্ত্বেও চক্রটি কোনভাবেই এমন অপকর্ম থেকে পিছু হটছে না। মাথাপিছু ১২/১৪ হাজার টাকার চুক্তিতে তারা রোহিঙ্গাদের ওপারে পার করার কাজ করে থাকে। এমনকি নিজেদের নিযুক্ত দালালদের মাধ্যমে কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গা নারীদের তারা ভাগিয়ে সুন্দরবন সংলগ্ন সীমান্ত এলাকায় নিয়ে আসে বলেও বিস্তর অভিযোগ রয়েছে।

এসব বিষয়ে কথা বলার জন্য চেষ্টা করেও আব্দুল্লাহর দুটি নম্বরই বন্ধ পাওয়া যায়। তবে আব্দুল্লাহর ভাই নিজের ভাইয়ের অপকর্মের সাথে জড়িত না- বলে দাবি করেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

যুদ্ধবিরতি শুরু হবে বৃহস্পতিবার সকাল ১০টায় : হামাস

হ্যাকাররা আমার কাছে ৫ লাখ টাকা চেয়েছে: হিরো আলম

ডিবি পরিচয়ে ৭১ লাখ টাকা ছিনতাই, চক্রের ৫ সদস্যকে ধরলো ডিবি

ওয়ানডে সিরিজের ট্রফি উন্মোচন খুলনায়, ম্যাচ শুরু বৃহস্পতিবার

বাংলাদেশে আশ্র‍য় নেওয়া সীমান্তরক্ষীদের নৌপথে ফিরিয়ে নেবে মিয়ানমার

আসাদুজ্জামান বাবু’র সাথে পৌর ৯নং ওয়ার্ড আ.লীগের নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা তামিমের

মোংলায় রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ১১

চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর যাচ্ছেন ফখরুল

উৎপাদনে ফিরলো বড়পুকুরিয়া বিদ্যুৎকেন্দ্র, উত্তরে কমবে লোডশেডিং

error: Content is protected !!