সোমবার , ২৯ মে ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ব্লু’ ইকোনমি অ্যান্ড ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ফর ক্ল্যাইমেট জাস্টিস প্রকল্পের অবহিতকরণ সভা

প্রতিবেদক
the editors
মে ২৯, ২০২৩ ৭:৩৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় ব্লু’ ইকোনমি অ্যান্ড ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ফর ক্ল্যাইমেট জাস্টিস প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেসরকারি সংস্থা ব্রেকিং দ্য সাইলেন্স এই সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস।

ব্রেকিং দ্য সাইলেন্স (বিটিএস) এর পরিচালক মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন ও শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মো. আক্তার হোসেন।

সভায় আরও বক্তব্য রাখেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল বাসেত, জেলা সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রোকনুজ্জামান, প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান রাসেল, অক্সফাম বাংলাদেশের প্রোগ্রাম অফিসার দেবরাজ দে, অধ্যক্ষ আশেক-ই-এলাহী, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরদার শরিফুল ইসলাম, সুশীলন সাতক্ষীরার সহকারী পরিচালক জি এম মনিরুজ্জামান, জেলা তথ্য অফিসার মো. জাহারুল ইসলাম, ফিফা রেফারি শেখ তৈয়েব হাসান বাবু, বুড়িগোয়ালীনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ব্রেকিং দ্য সাইলেন্স এর সাতক্ষীরা অফিসের ইনচার্জ মো. শরিফুল ইসলাম।

সভায় জানানো হয়, আলোচ্য প্রকল্পের আওতায় বাংলাদেশের উপকূলীয় জনগোষ্ঠীর জন্য সুষম বাস্তুতন্ত্র (ইকো সিস্টেম) ও ন্যায্যতা ভিত্তিক জলবায়ু অর্থনীতিতে সম-অংশীদারিত্বের ক্ষেত্র তৈরী করার লক্ষ্যে কাজ করা হবে। এছাড়া জেন্ডার ন্যায্যতা ভিত্তিক জলবায়ু ঐক্যমত গড়ে তোলার লক্ষ্যে কাজ করা হবে। যা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষয়ক্ষতি পূরণের জন্য বরাদ্দকৃত অর্থের উপর নারী, পুরুষ এবং অন্যান্য প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠায় সহায়ক হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!