শনিবার , ২৪ জুন ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

চট্টগ্রামে এক স্কুলের ১৭ শিক্ষককে একযোগে বদলি!

প্রতিবেদক
admin
জুন ২৪, ২০২৩ ৭:৪২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রামের পটিয়া পৌর সদরের শশাংকমালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষককে (১৭ জন) একযোগে বদলি করা হয়েছে। শিক্ষক ও পরিচালনা কমিটির বিরোধের জেরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ বদলির আদেশ দিয়েছে। আদেশ পেয়ে বদলি হওয়া শিক্ষকেরা গত বৃহস্পতিবার (২২ জুন) বিভিন্ন বিদ্যালয়ে যোগ দিয়েছেন।

এর আগে ২১ জুন শিক্ষকেরা বদলির এ আদেশ পান।

গত এক বছর পটিয়া পৌর সদরের শশাংকমালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হারুনুর রশিদ ও সহকারী শিক্ষিকা উম্মে হাবিবা চৌধুরী ও বিদ্যালয় পরিচালনা কমিটি মনোনীত সহসভাপতির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এতে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছিল। এ পরিপ্রেক্ষিতে ১৩ জুন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে এক অফিস আদেশে ১৭ শিক্ষকের বদলির আদেশ দেওয়া হয়। একই সঙ্গে ১৭ শিক্ষককে বিভিন্ন বিদ্যালয়ে বদলি করে সেখান থেকে একজন করে শিক্ষককে স্থলাভিষিক্ত করা হয়।

পটিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু আহমদ বলেন, শিক্ষকদের দলাদলি ও বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘ্ন ঘটনার কারণে স্বনামধন্য ওই বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছিল। এ বদলির মাধ্যমে সেখানে শিক্ষার পরিবেশ ফিরে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পটিয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি স্বপন কান্তি নাথ জানান, এক বছর পটিয়ার কোনো প্রাথমিক বিদ্যালয়েই নির্বাচিত কমিটি নেই। মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে স্কুল পরিচালনা। শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে অবিলম্বে বিদ্যালয়গুলোতে কমিটি পুনর্গঠনের প্রয়োজন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!