বৃহস্পতিবার , ২১ মার্চ ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বাংলাদেশের পেস আক্রমণে দেখা যেতে পারে দুই নতুন মুখ

প্রতিবেদক
the editors
মার্চ ২১, ২০২৪ ৫:২৯ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: গেল বছরের নভেম্বরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একজন মাত্র পেসার নিয়ে খেলে নিউজিল্যান্ডকে ধরাশায়ী করেছিল বাংলাদেশ। সেই টেস্টে তিন স্পিনার তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ আর নাইম হাসানের সঙ্গে একমাত্র পেসার ছিলেন শরিফুল ইসলাম। সেই ম্যাচে বাংলাদেশ জিতেছিল ১৫০ রানে।

এরপর ঢাকায় শেরে বাংলা স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টেও একই কম্বিনেশন নিয়ে খেলতে নেমে ৪ উইকেটে কিউইদের কাছে হেরে যায় টাইগাররা।

তিন মাস পর এবার সিলেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে কয়জন পেসার নিয়ে খেলবে বাংলাদেশ? এবারও কি এক পেসারের সঙ্গে তিন স্পিনারকে নিয়ে মাঠে নামবে শান্তর দল?

ম্যাচ শুরুর ২৪ ঘণ্টারও কম সময় আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে দিলেন সেই কৌতূহলী প্রশ্নের উত্তর।

হাথুরু জানিয়ে দিলেন, দুইজন পেসারের খেলা নিশ্চিত। একাদশে পেসারের সংখ্যা তিনও হতে পারে। দুই দীর্ঘদেহী দ্রুত গতির বোলার মুশফিক হাসান ও নহিদ রানার দিকেও দৃষ্টি আছে টিম ম্যানেজমেন্টের।

হাথুরুর ইঙ্গিত, শরিফুলের সঙ্গে ওই দুই তরুণের একজন তো খেলবেনই, দুজনকেও খেলতে দেখা যেতে পারে। তার মানে, অপর পেসার খালেদ আহমেদের খেলার সম্ভাবনা খুব কম।

শরিফুল সম্পর্কে হাথুরু বলছেন, ‘শরিফুল ঠিকঠাক আছে। সে প্রচুর সাদা বলের ক্রিকেট খেলেছে। এজন্য আমরা তাকে সময় দিচ্ছি। এটা তার জন্য দরকার ছিল। কারণ তাকে অনেক ওভার বোলিং করতে হবে। তবে সে খেলার জন্য প্রস্তত।’

নাহিদ রানা আর মুশফিক হাসান দুইজনই ১৪০ কিলোমিটার গতিতে বল করতে পারেন। তা দেখে রীতিমত রোমাঞ্চিত হেড কোচ হাথুরুসিংহে। তিনি দুই তরুণকেই খেলাতে চান।

এই দুই পেসার সম্পর্কে হাথুরু বলছেন, ‘আমরা একাদশে দুজন বা তিনজকে (পেসার) যুক্ত করতে পারি। তারা প্রত্যেকেই উদ্দীপ্ত এবং বাংলাদেশের জন্য সম্ভাবনাময়। ১৪০ কি.মির গতিতে বোলিং করতে পারে। তবে তারা প্রত্যেকেই তরুণ, শক্তিশালী। প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ার দুইজন ভালোভাবে শুরু করেছে। প্রচুর বোলিং করেছে তারা। আমি দুজনের যেকোনো একজনকে এই ম্যাচে দেখার অপেক্ষায় আছি। হয়তো দুজনকেও।’

তবে টিম কম্বিনেশনের কথা বলতে গিয়ে কোচ প্রতিপক্ষের শক্তির পাশাপাশি নিজেদের সীমাবদ্ধতাকে মানদণ্ড ধরে টাইগার হেড কোচ বলেন, ‘আদর্শ কম্বিনেশন নির্ভর করছে আমাদের শক্তি এবং প্রতিপক্ষের সীমাবদ্ধতার ওপর।’

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!