শনিবার , ২৪ জুন ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আরও একটি রুশ শহর ওয়াগনারের দখলে

প্রতিবেদক
admin
জুন ২৪, ২০২৩ ৮:১৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: রোস্তভ-অন-দনের পর রাশিয়ার দক্ষিণপশ্চিমাঞ্চলের ভোরোনেজ শহরের দখলে নিয়েছে ওয়াগনার যোদ্ধারা। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, এ শহরের সব সামরিক স্থাপনা এখন ইয়েভগেনি প্রিগোজিনের সৈন্যদের দখলে।

শনিবার (২৪ জুন) সর্বপ্রথম রোস্তভ-অন-দন দখল করে ওয়াগনার। পরে ভোরোনেজের দখল নেয়। যদিও এ ব্যাপারে ভোরোনেজ শহর কর্তৃপক্ষ আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি।

শহরের গভর্নর আলেকজান্ডার গুসেভ বলেছেন, শহরে সাঁজোয়া যানের বহরের চলাচলের ব্যাপারে মিথ্যা তথ্য ছড়িয়ে দেওয়া হচ্ছে। এ ক্ষেত্রে স্থানীয়দের তিনি সতর্ক থাকতে আহ্বান জানিয়েছেন।

তিনি আরও বলেন, ভোরোনেজ অঞ্চলে সন্ত্রাসবিরোধী ও যুদ্ধকালীন তৎপরতা শুরু করেছে রাশিয়ার সশস্ত্র বাহিনী। সন্ত্রাসবিরোধী অভিযানের অংশ হিসেবে আগের ঘোষণা অনুযায়ী এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ভোরোনেজের একটি তেল শোধনাগারে আগুনের ছবি-ভিডিও ছড়িয়ে পড়ে। গভর্নর আলেকজান্ডার গুসেভ বলেছেন, তেল শোধনাগারের জ্বালানি ট্যাঙ্কের আগুন নিভিয়ে ফেলা হয়েছে। শতাধিক দমকলকর্মী ও ৩০টি গাড়ি ঘটনাস্থলে রয়েছে। এ ঘটনায় কেউ হতাহত হননি বলেও তিনি উল্লেখ করেন।

এদিকে, সন্ত্রাসবিরোধী পদক্ষেপের অংশ হিসেবে মস্কো ও গুরুত্বপূর্ণ শহর সেন্ট পিটার্সবার্গে নিরাপত্তা জোরদার করা হয়েছে। শনিবার বিকেলে রাশিয়ান সূত্রগুলোর বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে। রাশিয়াজুড়ে অস্থিরতার ঝুঁকির বিষয়ে সতর্ক করেছে যুক্তরাজ্য।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!