সোমবার , ১০ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আফগানদের বিপক্ষে ঘুরে দাঁড়াল টাইগাররা

প্রতিবেদক
admin
জুলাই ১০, ২০২৩ ১২:৪৪ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক: ইমার্জিং এশিয়া কাপের প্রথম প্রস্তুতি ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে এসে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ দল। গতকাল (রোববার) আফগানিস্তান ইমার্জিং দলের বিপক্ষে দাপুটে এক জয় পেয়েছে সাইফ হাসানের দল। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও বল হাতে আলো ছড়িয়েছেন সৌম্য সরকার। এছাড়া শেষ দিকে শেখ মেহেদী হাসানের ঝোড়ো ব্যাটে সহজ জয় তুলে নেয় বাংলাদেশ।

এদিন শুরুতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪০ ওভারে ৮ উইকেটে ২১১ রান সংগ্রহ করে আফগানিস্তান। দলের হয়ে দলীয় সর্বোচ্চ ৬৬ রানের ইনিংস খেলেন জুবাইদ আকবরি। এছাড়া ইসহাক রাহির ৩১, বাহির শাহ’র ৩০ ও শরফউদ্দিন আশরাফের ২৪ রানে ভর করে মাঝারি লক্ষ্য দাঁড় করায় আফগানরা। টাইগারদের হয়ে রাকিবুল হাসান ও সৌম্য সরকার দুটি করে উইকেট শিকার করেন।

এছাড়া মুশফিক হাসান, তানজিম হাসান সাকিব ও রিপন মণ্ডল একটি করে উইকেট নিয়েছেন। আফগানদের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ২০ রানেই প্যাভিলিয়নে ফেরেন দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও তানজিদ হাসান তামিম। এরপর ব্যক্তিগত ১১ রানে মাহমুদুল হাসান জয়, ২৬ রানে সাইফ হাসান ও ১২ রানে শাহাদাত হোসেন দিপুও সাজঘরে ফেরেন।

এরপর ক্রিজে আসেন সৌম্য সরকার। তবে উইকেটে থিতু হয়েও ব্যক্তিগত ১৮ রানেই ফেরেন এই ব্যাটার। মিডল-অর্ডারে ব্যাট করতে নেমে রাকিবুলের হাসানকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সারেন শেখ মেহেদী। তবে ব্যক্তিগত ২৬ রানে ফেরেন রাকিবুলও। এদিকে ফিফটি তুলে পরবর্তীতে দলকে জয়ের বন্দরে নিয়ে যান মেহেদী। এতে করে ২ ওভার বাকি থাকতেই ২ উইকেটের জয় নিশ্চিত করে বাংলাদেশ।

উল্লেখ্য, আগামী ১৩ জুলাই থেকে মাঠে গড়াতে যাচ্ছে ইমার্জিং এশিয়া কাপ। এবারের আসর মাঠে গড়াবে শ্রীলঙ্কার মাটিতে। যেখানে গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে আফগানিস্তান, ওমান এবং স্বাগতিক শ্রীলঙ্কা। উদ্বোধনী ম্যাচে ১৩ জুলাই বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এরপর ১৬ তারিখ ওমান এবং ১৮ তারিখ আফগানিস্তানের বিপক্ষে খেলবে সাইফ হাসানের দল।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!