সোমবার , ১০ জুলাই ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কলারোয়ায় কিশোরীকে অপহরণ করে হত্যা: যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রতিবেদক
the editors
জুলাই ১০, ২০২৩ ৪:০১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরার কলারোয়ায় ১৩ বছরের এক কিশোরীকে অপহরণ করে হত্যার অভিযোগে নূরুল আমীন এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১০ জুলাই) দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এমজি আযম এই রায় দেন।

তবে, পলাতক থাকায় কাঠগড়ায় হাজির ছিলেন না নূরুল আমীন।

সাজাপ্রাপ্ত নূরুল আমীন কলারোয়া উপজেলার গয়ড়া গ্রামের মৃত আব্দুল গণির ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ৭ এপ্রিল গয়ড়া গ্রামের জনৈক কিশোরীকে (১৩) অপহরণ করে ধর্ষণ করে নূরুল আমীন (২২) নামের এক যুবক। পরে ওই কিশোরী অন্তঃস্বত্বা হয়ে পড়ে। একপর্যায়ে নূরুল আমীন একই সালের ২৮ অক্টোবর ওই কিশোরীকে পুড়িয়ে হত্যা করে তার মরদেহ পলিথিনে মুড়িয়ে কলারোয়া সীমান্তের হিজলদী চেকপোস্টের পাশে ফেলে পালিয়ে যায়।

এদিকে, অপহরণের পরের দিন ৮ এপ্রিল ওই কিশোরীর বাবা বাদী হয়ে নূরুল আমীনসহ তাকে সহযোগিতা করার অভিযোগে আব্দুল জলিল, খলিলুর রহমান, রুহুল আমিন, রিপন হোসেন ও খায়রুল ইসলামকে আসামি করে কলারোয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। মামলা নং-১০। তাং ০৮/০৪/২০১২।

পরে ওই কিশোরীকে হত্যা করা হলে কলারোয়া থানার তৎকালিন এসআই গোলাম সরোয়ার ২০১৩ সালের ১৮ আগস্ট সাতক্ষীরা আদালতে আসামিদের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দেন।
সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটার (পিপি) অ্যাড. জহুরুল হায়দার বাবু জানান, মামলায় পুলিশের দেয়া চার্জশিট ও ৮ জন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ৭ ধারায় নূরুল আমীনকে ১০ বছর ও একই আইনের ৯/২ ধারায় তাকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। অর্থ অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেওয়া হয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!