শনিবার , ৪ মার্চ ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

খোলপেটুয়ার সেই দেলোয়ারের বিরুদ্ধে এবার সহকর্মীর ৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

প্রতিবেদক
the editors
মার্চ ৪, ২০২৩ ৮:০৩ অপরাহ্ণ

এম জুবায়ের মাহমুদ: নিয়মিত বিদ্যালয়ে না আসাসহ নানা অভিযোগে বিভাগীয় মামলা হওয়ার পর এবার সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ১২২ নম্বর খোলপেটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেনের বিরুদ্ধে তার অপর এক সহকর্মীকে প্রধান শিক্ষক পদে পদায়নের কথা বলে চার লক্ষ টাকা ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে।

সম্প্রতি এ সংক্রান্ত একটি অভিযোগ জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দপ্তরে দাখিল করা হয়েছে।

জানা গেছে, শ্যামনগরের ১৮৫ নম্বর সোয়ালিয়া সাপেরদুনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইসমাইল হোসেন সিরাজীকে প্রধান শিক্ষক পদে পদায়নের আশ্বাস দিয়ে চার লক্ষ টাকা হাতিয়ে নেন ১২২ নম্বর গাবুরা খোলপেটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন। এ ঘটনায় ইসমাইল হোসেন সিরাজীর স্ত্রী ফৌজিয়া পারভীন সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসে লিখিত অভিযোগ দাখিল করেছেন।

লিখিত অভিযোগে ফৌজিয়া পারভীন বলেন, তার স্বামী মোঃ ইসমাইল হোসেন সিরাজী ১৮৫ নম্বর সোয়ালিয়া সাপেরদুনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি দীর্ঘদিন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। দেলোয়ার হোসেন তার স্বামীকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ চুড়ান্ত করার জন্য বিভিন্ন সময়ে মোটা অংকের টাকা দাবি করেন। এই ফাঁদে পড়ে আমার স্বামী মোঃ ইসমাইল হোসেন সিরাজী ২০১৯ সালের ১৭ নভেম্বর ধার দেনা করে এবং তার স্বর্ণালংকার বিক্রি করে দেলোয়ার হোসেনকে নগদ চার লক্ষ টাকা প্রদান করেন। ওই অর্থ লেনদেনের সময় দুইজন সাক্ষীও ছিল। টাকা গ্রহণের পর থেকে শিক্ষক দেলোয়ার তালবাহানা শুরু করে। এক পর্যায়ে ইসমাইল হোসেন সিরাজী দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়েন এবং তার স্ট্রোক হয়। সেই থেকে অদ্যাবধি দেলোয়ার হোসেন একটি টাকাও ফেরত দেননি। এতে তিনি তার অসুস্থ স্বামী ও সন্তানদের নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। এমনকি স্বামীর চিকিৎসা করাতে পারছেন না।

তবে, এ ব্যাপারে জানতে সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন ইয়াসমিন কারিমির সাথে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন (০১৭১১৪৬৯১৬০) রিসিভ করেন নি।

প্রসঙ্গত, নিয়মিত বিদ্যালয়ে না আসা, দেরি করে আসা, স্থানীয় বাসিন্দাদের জেলে (মৎস্যজীবী) কার্ড করিয়ে দেওয়ার কথা বলে টাকা আদায়, দপ্তরী নিয়োগের প্রতিশ্রুতিতে টাকা নেওয়া, অভিভাবকদের পরামর্শ ও সহযোগিতার তোয়াক্কা না করে নিজ ইচ্ছায় তিনজন প্যারা শিক্ষক নিয়োগ দিয়ে নিজে স্কুলে অনুপস্থিত থাকা, বিদ্যালয়ের রেকর্ডে ভুয়া শিক্ষার্থী দেখানো, ম্যানেজিং কমিটি গঠন না করে অ্যাডহক কমিটি দিয়ে স্কুল পরিচালনা, অফিসিয়াল ছবির পরিবর্তে বঙ্গবন্ধুর নাজুক ছবি টাঙিয়ে রাখার অভিযোগে খোলপেটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ২০২২ সালের ডিসেম্বর মাসে বিভাগীয় মামলা দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!