রবিবার , ৩০ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান অসীম মৃধার বিরুদ্ধে ১০ সদস্যের অনাস্থা প্রস্তাব

প্রতিবেদক
the editors
জুলাই ৩০, ২০২৩ ৪:৪৩ অপরাহ্ণ

সুলতান শাহজান: উন্নয়ন প্রকল্পের অর্থ লুট, ক্ষমতার অপব্যবহার ও ঘুষ-দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অসীম কুমার মৃধার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন ১০ জন ইউপি সদস্য।

রোববার (৩০ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আক্তার হোসেনের কাছে লিখিতভাবে অনাস্থা প্রস্তাব জমা দিয়েছেন তারা।

অনাস্থা প্রস্তাবে সই করেছেন ইউপি সদস্য মোঃ এ. জলিল, মোঃ আনোয়ারুল ইসলাম, মোঃ জিয়াউর রহমান, মোঃ জাহাঙ্গীর হোসেন, হরিদাস হালদার, মোঃ সিরাজুল ইসলাম, কাজল কান্তি, দেবাশীষ গাইন, সংরক্ষিত মহিলা আসনের সদস্য নিপা চক্রবর্তী ও মোছাঃ রেহানা পারভীন।

প্রস্তাবে ইউপি সদস্যরা উল্লেখ করেছেন, দায়িত্ব পাওয়ার পর থেকে ইউপি চেয়ারম্যান অসীম কুমার মৃধা সরকারি বিধি না মেনে নানা অনিয়মে জড়িয়ে পড়েন। সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বরাদ্দের কথা পরিষদের সদস্যদের জানালেও পরবর্তী সময়ে ভুয়া রেজুলেশন ও সই-স্বাক্ষর দেখিয়ে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। এ ছাড়া জেলে-বাওয়ালীদের চাউল, বিভিন্ন বরাদ্দের ত্রাণসামগ্রী, নগদ অর্থ ও বিভিন্ন ভাতা বিতরণে ব্যাপক নয়-ছয়, স্বজনপ্রীতি আর স্বেচ্ছাচারিতা করেছেন।

শুধু তাই নয়, এলাকার দুস্থ এবং অসহায় বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতার কার্ড ইউপি সদস্যদের মধ্যে বণ্টন না করে উল্টো সুবিধাভোগীদের কাছ থেকে টাকা আদায় করেন চেয়ারম্যান। এ ছাড়া রাজস্ব খাতের অর্থ ও ইউপি ট্যাক্স আদায়ের অর্থ দিয়ে উন্নয়নমূলক কাজ না করে সব অর্থ আত্মসাৎ করেছেন। এসব বিষয়ে প্রতিবাদ করলে চেয়ারম্যান অসীম কুমার মৃধা ইউপি সদস্যদের বিভিন্ন হুমকি দেন। তাই তাকে অপসারণসহ দ্রুত অনিয়ম-দুর্নীতির বিষয়গুলো খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন ইউপি সদস্যরা।

তবে এসব অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান অসীম কুমার মৃধা বলেন, আমি ইউপি চেয়ারম্যান নির্বাচনে মনোনয়ন পাওয়ার পর থেকেই প্রতিপক্ষ আমার বিরুদ্ধে গুজব রটাতে উঠেপড়ে লেগে আছে। ওই মহলের প্ররোচনায় ইউপি সদস্যরা এমন মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ করেছেন। নিয়ম অনুযায়ী সরকারি প্রকল্পের বরাদ্দ ইউনিয়ন পরিষদের সদস্যদের সঙ্গে আলোচনা করে বাস্তবায়ন করা হচ্ছে। এখানে কোনো বরাদ্দের অর্থই আত্মসাতের ঘটনা ঘটেনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আক্তার হোসেন বলেন, ইউপি সদস্যদের অনাস্থা প্রস্তাব পেয়েছি। অনাস্থাপত্রের বিষয়ে সরকারি বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

শ্যামনগরে কৃষকলীগ নেতা কাশেম কাগুজি হত্যা মামলার আসামি সালাউদ্দিন গ্রেপ্তার

আক্রমণ ব্যর্থ করে দিলো রাশিয়া, ২৫০ ইউক্রেনীয় সেনা নিহত

শ্রীলঙ্কার জয়ের অপেক্ষা বাড়িয়ে পঞ্চম দিনে চট্টগ্রাম টেস্ট

অবৈধ অর্থ ব্যাংকে আনতে কালো টাকা সাদা করার সুযোগ দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী

কালিগঞ্জে রাসায়নিক দিয়ে পাকানো ৬শ কেজি গোবিন্দভোগ আম বিনষ্ট

মাথায় বল লেগেছে মোস্তাফিজের, অ্যাম্বুলেন্সে নেওয়া হচ্ছে হাসপাতালে

ইউক্রেনে রকেট হামলায় প্রাণ গেলো এএফপির সাংবাদিকের

সাতক্ষীরায় একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে মানুষের ঢল

দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু করেছি: শেখ হাসিনা

বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তারে ইউরোপীয় ইউনিয়নের উদ্বেগ

error: Content is protected !!