রবিবার , ৩০ জুলাই ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ঢাকা মহাসমাবেশে গিয়ে শ্যামনগর বিএনপির ৩৮ নেতাকর্মী গ্রেপ্তার

প্রতিবেদক
the editors
জুলাই ৩০, ২০২৩ ৭:০৪ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট: ঢাকার মহাসমাবেশে যোগ দিতে যাওয়া শ্যামনগর উপজেলা বিএনপির ৩৮ নেতাকর্মী পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে।

গত ২৯ জুলাই রাতে রাজধানীর আদাবরের বায়তুল আমান হাউজিংয়ের ১৩নং রোডের একটি বাসা থেকে আদাবর থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। এসময় সেখানে ৬৫জন নেতাকর্মী অবস্থান করলেও পুলিশি অভিযানের পূর্ব মুহূর্তে খাওয়ার জন্য ২৭ জন অন্যত্র চলে যায়।

গ্রেপ্তার নেতাকর্মীদের মধ্যে শ্যামনগর উপজেলা বিএনপির সহ-সভাপতি চেয়ারম্যান আমজাদুল ইসলাম, গাবুরা ইউনিয়ন যুবদল আহবায়ক মাহমুদ, ভুরুলিয়া ইউনিয়ন যুবদলের আহবায়ক রফিকুল ইসলাম, সদস্য আজি মোল্যা, পদ্মপুকুর ইউনিয়ন যুবদলের সদস্য সচিব ইউসুফ আলী, নুরনগর ইউনিয়ন যুবদল সদস্য সচিব রেজাউল করিম, যুগ্ম-আহবায়ক সোহেল মাহমুদ, স্বেচ্ছাসেবক দল নেতা আবু মুছা ছাড়াও উপজেলা কৃষক ও ছাত্রদলের নেতৃবৃন্দ রয়েছে।

এঘটনায় আদাবর থানার উপ-পরিদর্শক মাধব চৌধুরী বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)২৫ ধারায় আটককৃতদের বিরুদ্ধে মামলা (মামলা নং ৩৬) করেছেন। উক্ত মামলায় স্থানীয় আরও ৪০ জন বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়।

উক্ত মামলায় পলাতক ও গ্রেপ্তারকৃত আসামিরা রাষ্ট্রের শান্তি-শৃঙ্খলা বিঘœসহ ধ্বংসাত্মক কর্মকান্ড পরিচালনার জন্য সমবেত হয়েছিল বলে অভিযোগ করা হয়েছে।

শ্যামনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সোলায়মান কবীর জানান, এম মনিরুজ্জামানের পক্ষ থেকে শ্যামনগর ও কালিগঞ্জ বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের প্রায় চারশ নেতাকর্মী মহাসমাবেশে যোগ দিতে ঢাকায় যায়। তবে একটি বাসা থেকে গ্রেপ্তার হওয়া ৩৮ নেতাকর্মীকে পুলিশ শনিবার কেরানীগঞ্জ কারাগারে পাঠিয়ে দেয়।

আগামী সোমবার এসব নেতাকর্মীর জামিন আবেদন নিয়ে তারা আদালতে যাবেন বলেও তিনি উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!