বৃহস্পতিবার , ১০ আগস্ট ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় যুবদলের কমিটিতে আওয়ামী সমর্থকদের নাম ঢুকিয়ে দেওয়ার অভিযোগ

প্রতিবেদক
the editors
আগস্ট ১০, ২০২৩ ৭:৪৩ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার কুলিয়ায় জাতীয়তাবাদী যুবদলসহ বিএনপি’র একাধিক অঙ্গ সংগঠনের কমিটিতে আওয়ামী পরিবারের লোকজনের নাম ঢুকিয়ে দেওয়ার অভিযোগ তুলেছেন ক্ষমতাসীন দলের নেতারা। বৃহস্পতিবার দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সদস্য পুষ্পকাটির মেম্বার গোলাম রব্বানী এবং স্থানীয় ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোমিনুর রহমান এ অভিযোগ করেন।

তারা বলেন, নাশকতাকারীদের বিরুদ্ধে আইন শৃঙ্খলা বাহিনীর যে সাড়াশি অভিযান চলছে তা থেকে তাদের নেতাকর্মীদের বাঁচিয়ে আ’লীগের নেতাকর্মীদের ফাঁসাতে নোংড়া অপকৌশল এঁটেছেন বিএনপি নেতারা। কুলিয়া ইউনিয়নে যুবদলের ওয়ার্ড কমিটিতে কৌশলে তারা আওয়ামী পরিবারের লোকজনদের নাম ঢুকিয়ে দিয়েছে।

উদাহরণ স্বরূপ ৩নং পুষ্পকাটি ওয়ার্ড যুবদলের কমিটির তালিকা বের করে আ’লীগ নেতা গোলাম রব্বানী ও মোমিনুর রহমান বলেন, ২০২২ সালের নভেম্বরে এসব ওয়ার্ড কমিটি অনুমোদন করে ইউনিয়ন যুবদল। সম্প্রতি এসব কমিটির তালিকা তাদের হাতে পৌঁছালে রীতিমতো হতভম্ব হয়েছেন ক্ষমতাসীন দলের স্থানীয় নেতাকর্মীরা। যুবদলের ওই কমিটিতে স্থানীয় শহিদুল সরদারের ছেলে এমদাদুল ইসলামকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে, তিনি ওয়ার্ড আওয়ামী লীগের তালিকানুযায়ী ৬৫নং সদস্য। তার আ’লীগের সদস্য কার্ডও রয়েছে। কিভাবে তার নাম যুবদলের কমিটিতে ঢুকেছে তাও তার জানা নেই।

এছাড়া যুবদলের ওই কমিটিতে স্থানীয় লিয়াকাত মল্লিকের ছেলে ইসরাফিলকে সহ-সভাপতি, ওমর আলীর ছেলে পিপুল হোসেন বাবুকে যুগ্ম সাধারণ সম্পাদক, কওছার আলীর ছেলে শাহিন হোসেনকে সহ-সাংগঠনিক সম্পাদক, শহিদুল গাজীর ছেলেকে দপ্তর সম্পাদক, জিয়াদ মল্লিকের ছেলে মিন্টুকে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, মৃত নূর আলী গাজীর ছেলে রজিবুল ইসলাম ও নূর ইসলামের ছেলে সাদ্দাম হোসেনকে সদস্য করা হয়েছে। তারা প্রত্যেকেই আওয়ামী পরিবারের সন্তান বলে দাবি করেন তারা।

পাশাপাশি মতামত বা অনুমতি ছাড়াই এলাকার বিএনপি নেতারা আওয়ামী সমর্থকদের নাম যুবদলের কমিটিতে ঢুকিয়ে রেখেছিলেন বলেও অভিযোগ তাদের।

সম্প্রতি আইন শৃঙ্খলা বাহিনীর হাতে কুলিয়া ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ড যুবদলের কমিটির তালিকা পৌঁছালে বিষয়টি নজরে আসে স্থানীয় আওয়ামী লীগের। যাচাই বাছাই ছাড়া বিএনপি অপকৌশলের ফাঁদে পড়া এসব আওয়ামী নেতাকর্মীরা যাতে হয়রানির শিকার না হন, সেজন্য আইন শৃঙ্খলা বাহিনী ও ক্ষমতাসীন দলের উচ্চ পদস্থ নেতাদের হস্তক্ষেপ কামনা করেছেন তৃণমূল আ’লীগের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!