শনিবার , ১২ আগস্ট ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

এশিয়া কাপে নেই মাহমুদউল্লাহ, নতুন মুখ তানজিদ

প্রতিবেদক
admin
আগস্ট ১২, ২০২৩ ১০:১১ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: আসন্ন এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। শনিবার সকালে মিরপুরে এই স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।
যেখানে জায়গা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদের। আছেন তরুণ উদ্বোধনী ব্যাটার তানজিদ হাসান তামিম। এবারই প্রথম বাংলাদেশের স্কোয়াডে সুযোগ পেলেন তিনি। ইমার্জিং এশিয়া কাপে দারুণ পারফরম্যান্স দিয়ে জায়গা করে নিলেন এশিয়া কাপের দলে।

গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেছিলেন মাহমুদউল্লাহ। এরপর বাদ পড়েন দল থেকে। খেলা হয়নি আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ও আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ। যদিও এশিয়া কাপের আগে বেশ ভালো মতোই আলোচনায় ছিলেন তিনি। কিন্তু জাতীয় দলের দরজা খুলল না তার জন্য।

ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে আগেই নিজেকে সরিয়ে রেখেছেন তামিম ইকবাল। এমনকি ছেড়ে দিয়েছেন অধিনায়কত্বও। গতকাল অধিনায়ক হিসেবে সাকিবের নাম ঘোষণা করে বিসিবি। সবশেষ আফগানিস্তান সিরিজের দল থেকে তামিম ছাড়াও বাদ পড়েছেন রনি তালুকদার ও তাইজুল ইসলাম। ডাক পেয়েছেন অলরাউন্ডার শেখ মেহেদী, শামীম পাটোয়ারী ও বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

তবে এই দলে সবচেয়ে বড় চমক তানজিদই। গত মাসে শেষ হওয়া ইমার্জিং এশিয়া কাপে ৪ ম্যাচে ৩ ফিফটিসহ ১৭৯ রান করেন তিনি। তার ব্যাটিংয়ে ছিল আগ্রাসীর ছোঁয়া। তামিম না থাকায় ওপেনিংয়ে লিটনের সঙ্গী কে হবেন তা নিয়ে আলোচনা চলছিল বেশ। যেখানে ছিল তানজিদের নামও। শেষ পর্যন্ত নিজের নাম এশিয়া কাপের দলে দেখতে পেলেন ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ওপেনার।

৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। গ্রুপ পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে। ৩ সেপ্টেম্বর গ্রুপের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে টাইগাররা।

এশিয়া কাপে বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শামীম পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, নাঈম শেখ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

মহান মে দিবস: ন্যায্য মজুরি চান উপকূলের নারী শ্রমিকরা

সরকারি চাকরিতে বয়সসীমা বৃদ্ধির বিষয়ে কমিটি গঠন, ইউনূসের সাক্ষাৎ না পেলে চলবে আন্দোলন

কয়রায় সাংবাদিকদের সাথে জামায়াত নেতা আবুল কালাম আজাদের মতবিনিময়

কলারোয়া সীমান্তে ভারতে পাচারকালে ৪টি স্বর্ণের বারসহ চোরাকারবারী আটক

ইমরানের গ্রেপ্তার ইসলামাবাদে ১৪৪ ধারা, আন্দোলনের হুঙ্কার পিটিআইয়ের

ডেঙ্গুতে ১০ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭৫৭

সাতক্ষীরায় ট্রাফিক পুলিশের ভূমিকায় শিক্ষার্থীরা

মোস্তাফিজকে ছাড়া খেলতে নেমে টানা তৃতীয় হার দিল্লির

দুর্নীতির মামলায় টুকুর ৯ বছরের দণ্ড বহাল

বিচারিক জীবনের শেষ কর্মদিবসে প্রধান বিচারপতি

error: Content is protected !!