সোমবার , ১৪ আগস্ট ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কিংয়ের ব্যাটে ঝড়, ভারতকে উড়িয়ে সিরিজ উইন্ডিজের

প্রতিবেদক
the editors
আগস্ট ১৪, ২০২৩ ১২:৪৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক | পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চারটিতে দুই দল ম্যাচ জিতেছিল দুইটি করে। ফলে পঞ্চম ও শেষ ম্যাচটি পরিণত হয় অলিখিত ফাইনালে।

সিরিজ নির্ধারণী সেই ম্যাচে বড় সংগ্রহ গড়তে পারেনি ভারত। এরপর ব্রেন্ডন কিংয়ের ঝোড়ো ব্যাটিংয়ে জয় তুলে নেওয়ার পাশাপাশি সিরিজও নিজেদের করে নিল ওয়েস্ট ইন্ডিজ।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ৮ উইকেটের বড় জয় পেয়েছে ক্যারিবীয়রা। আগে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলতে পারে ভারত। জবাবে ২ উইকেট হারিয়ে ১২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় উইন্ডিজ। এই জয়ে ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নিল তারা।

লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ১২ রানে কাইল মেয়ার্সের (১০) উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর ভারতীয় বোলারদের বেদম পিটিয়ে ১০৭ রানের জুটি গড়েন নিকোলাস পুরান ও ব্রেন্ডন কিং। পুরান ৩৫ বলে ৪৭ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরেন। আর কিং মাঠ ছাড়েন দলকে জিতেয়ে। ৫৫ বলে ৮৫ রানে অপরাজিত থাকেন তিনি। এছাড়া শাই হোপ খেলেন হার না মানা ২২ রানের ইনিংস।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে তেমন সুবিধা করতে পারেনি ভারত। সূর্যকুমার যাদব সর্বোচ্চ ৬১ রান করেন। তার ৪৫ বলের এই ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্কা। তিলক ভার্মার ব্যাট থেকে আসে ১৮ বলে ২৭ রান। উইন্ডিজের পক্ষে ৩১ রানে ৪টি উইকেট তুলে নেন রোমারিও শেফার্ড। এমন পারফরম্যান্সের কারণে ম্যাচসেরাও নির্বাচিত হয়েছেন এই ক্যারিবীয় বোলার। আর সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক নিকোলাস পুরান।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!