বুধবার , ১৬ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

এক আমগাছের দাম ৩০ হাজার টাকা

প্রতিবেদক
the editors
আগস্ট ১৬, ২০২৩ ৮:১০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: “গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজম্মের দেশ গড়ি”- কিন্তু এ অমূল্য সম্পদের উৎসের দাম যদি হয় আকাশচুম্বী! হ্যাঁ বরগুনা বৃক্ষমেলায় একটি আমগাছের দামই হাঁকা হয়েছে ৩০ হাজার টাকা।

বুধবার (১৬ আগস্ট) সকালে বরগুনা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জেলা প্রশাসন ও বনবিভাগের আয়োজনে বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভ সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০২৩ উদ্বোধন করেন।

অংশ নিয়েছে ১০টিরও বেশি স্টল। এর মধ্যে প্রতিটি স্টলে বিভিন্ন ধরনের, বিভিন্ন দামের গাছ বিক্রি হলেও ব্যতিক্রম একটি স্টল, সেটি হলো পিরোজপুরের নেছারাবাদ থেকে আসা আবু সুফিয়ান নার্সারি। এর মালিক সোলেমান। এ স্টলে একটি আম গাছের দাম ৩০ হাজার টাকা। তিন বছর বয়সী গাছটির উচ্চতা সাত ফুট। গাছটিতে ১৪টি কাঁচা আম ধরে আছে। বিক্রেতার মতে, বারি-১১ জাতের এ আম বারোমাসি, অর্থাৎ সারা বছরই ফল দিয়ে থাকে। বছরে তিনবার ফল ধরে।

দুপুরে মেলা ঘুরে দেখা যায়, বিভিন্ন স্টলে সারি সারি সাজানো দেশি-বিদেশি নানা প্রজাতির গাছ। পাওয়া যাচ্ছে নানা প্রজাতির ফুল ও ফলের গাছ। তবে সকাল থেকে দুপুর পর্যন্ত বেশ কয়েকটি স্টলে বিক্রি হয়নি একটিও গাছ। অনেকেই এসে দাম জিজ্ঞেস করে চলে যাচ্ছেন।

ক্রেতাদের দাবি, মেলায় গাছের দাম অন্য জায়গার তুলনায় বেশি।

তবে বিক্রেতারা জানান, পরিবহন খরচ বেশি থাকায় অন্য সময়ের তুলনায় একটু বেশি দামে গাছ বিক্রি করতে হচ্ছে তাদের। আগামী দুদিন পর গাছের সরবরাহ বাড়লে দাম কিছুটা কমবে বলে আশ্বস্ত করেন পটুয়াখালী উপ-বন সংরক্ষণ মো. সফিকুল ইসলাম।

বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০২৩ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. জাহাঙ্গীর কবির, মো. মনিরুল ইসলাম, মো. মোতালেন মৃধা, অ্যাডভোকেট সঞ্জিব দাস, হাসানুর রহমান ঝন্টুসহ অনেকে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!