রবিবার , ১৫ অক্টোবর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শার্শার জনস্বাস্থ্য প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত

প্রতিবেদক
the editors
অক্টোবর ১৫, ২০২৩ ৮:৩০ অপরাহ্ণ

বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগে তদন্ত করেছে দুদকের একটি দল।

রোববার সকাল ১০টায় দুদক’র যশোর কার্যালয়ের সহকারী পরিচালক মোশারফ হোসেন ও উপ-সহকারী পরিচালক জালাল উদ্দীনসহ ৫ সদস্যের একটি তদন্ত টিম এই তদন্ত করেন।

অভিযোগে প্রকাশ, শার্শার বর্তমান উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর পূর্বে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গোলাম শরিফ ও অফিস সহকারী সাইদুর রহমান এবং ম্যাকানিক রনি হোসেন আর্সেনিক মুক্ত টিউবওয়েল দেওয়ার কথা বলে উপজেলার ৩৩৭ জন গ্রাহকের কাছ থেকে ১০ হাজার টাকা থেকে ৩০ হাজার টাকা হারে আদায় করে আত্মসাত করেন।

এ ঘটনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হলে তাদেরকে একযোগে অন্যত্র বদলী করা হয়।

এ ঘটনায় বর্তমান কর্মকর্তা মৌসুমী হালদারের সহযোগিতায় ১৭/০৮/২০২৩ তারিখে ৬৬ জনের টাকা ফেরত দেওয়া হয়।

বিষয়টি জানতে পেরে স্থানীয় ইউপি চেয়ারম্যান কবির উদ্দীন আহম্মেদ তোতা, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান, ডিহি ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মুকুল ও বেনাপোল ইউপি চেয়ারম্যান বজলুর রহমানকে সাথে নিয়ে অফিসে আসেন।

তারা এক সাক্ষাৎকারে অভিযোগ করে বলেন, ৩৩৭ জনের কাছ থেকে যে সকল কর্মকর্তা কর্মচারী ১০ থেকে ৩০ হাজার টাকা নিয়েছে তাদের টাকা ফেরৎ দিতে হবে।

এ ব্যাপারে দুদকের সহকারী পরিচালক মোশারফ হোসেন সাংবাদিকদের জানান, এ দপ্তরের কর্মকর্তার যোগসাজশে অনিয়ম-দুর্নীতির অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এবং কেচো খুড়তে সাপ বেড়িয়ে এসেছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!