রবিবার , ২০ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পৈত্রিক জমি অবৈধভাবে জবরদখল ও হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রতিবেদক
the editors
আগস্ট ২০, ২০২৩ ৩:২৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: অবৈধভাবে জমি দখল ও হুমকি ধামকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থানার কুমিরা গ্রামের ফনিন্দ্র নাথ দত্ত সরকার ও তার ভাই নরেন্দ্র নাথ দত্ত সরকার।

রোববার (২০ আগস্ট) সকাল ১০টায় সাতক্ষীরা সাংবাদিক কেন্দ্রে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা বলেন, পৈত্রিক সূত্রে প্রাপ্ত ৪৮৭২ দাগের ৪৮ শতক ও অন্যান্য দাগে ১.৮৫ শতক এবং পাছা মৌজায় ২.৫৮ একর জমি আমরা দুই ভাই দীর্ঘদিন যাবৎ শান্তিপূর্ণভাবে ভোগ দখল করছি। যা তালা ভূমি অফিসের ১৩১৫/০৭-০৮নং নাম পত্তন কেসমূলে আমাদের নামে রেকর্ড হয়েছে। কিন্তু কিছুদিন পূর্বে আমার অন্যান্য ভাইয়েরা উক্ত জমি জবর দখল করার চেষ্টা শুরু করে। গত ১৮ আগস্ট সকাল ৯টার সময় আমাদের আপন ভাই মনিন্দ্র নাথ দত্ত সরকার, ভাইপো রাজীব দত্ত সরকার ও কুমিরা গ্রামের সিরাজুল মোড়লের পুত্র কামরুল মোড়ল, তছেল উদ্দীন এর পুত্র ফারুক বিশ্বাস, মোতালেবের পুত্র আমীর মোড়লসহ বেশ কিছু ভাড়াটিয়া লোকজন পুনঃরায় আমাদের জমি দখলের ষড়যন্ত্র করে এবং আমাদেরকে হুমকি ধামকী প্রদান করে।

লিখিত বক্তব্যে তারা বলেন, ২০১৭ সালে তারা তালা সহকারী জজ আদালতে (তালা) মামলা করে। যা খারিজ হয়ে যায়। পরবর্তীতে সহকারী কমিশনার (ভূমি) অফিসে রেকর্ড সংশোধনের মামলা করে। সে মামলাও খারিজ করে দেয় আদালত। পরবর্তীতে অতিরিক্ত জেলা জজ, সাতক্ষীরার আদালতে মামলা দায়ের করে। উক্ত মামলার বিপক্ষে আমি হাইকোর্টে রিট করি। যার নং-১৫৩৩/২০২০। এটি বর্তমানে চলমান। চলমান মামলায় হাইকোর্ট বাদীর আবেদন স্থগিত করে দেয়। এরপর ০২/০৮/২০২৩ তারিখে কুমিরা ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে মামলা করি। যে মামলার কাগজপত্র পর্যালোচনা করে গ্রাম আদালত আমাদের পক্ষে রায় প্রদান করে।

সকল মামলায় তারা পরাজিত হয়ে বর্তমানে অবৈধভাবে জমি জবর দখলের পথ বেছে নিয়েছে। এমনকি তারা সংঘবদ্ধভাবে আমাদের কিংবা আমাদের পরিবারের সদস্যদের উপর নানাবিধ হুমকি, ধামকি দিচ্ছে। ফলে আমরা সর্বদা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা যাতে সুবিচার পায় এবং পরিবার পরিজন নিয়ে সুখে শান্তিতে বসবাস করিতে পারি তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!