সোমবার , ১২ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

জয় এবার বললেন ‘মা’ কোনো বিবৃতি দেননি

প্রতিবেদক
the editors
আগস্ট ১২, ২০২৪ ১২:৪৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: শেখ হাসিনা ঢাকা ছাড়ার আগে ও পরে কোনো বিবৃতি দেননি বলে জানিয়েছেন তার পুত্র সজীব ওয়াজেদ জয়। সাবেক প্রধানমন্ত্রীর ‘অপ্রকাশিত ভাষণ’ দাবি করে রোববার (১১ আগস্ট) দেশ-বিদেশের বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশের পরিপ্রেক্ষিতে এ কথা বলেছেন তিনি।

রাতে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে (সাবেক টুইটার) সজীব ওয়াজেদ লিখেছেন, আমার মায়ের পদত্যাগের বিষয়ে একটি বিবৃতি সংবাদপত্রে প্রকাশ করা হয়েছে, যা পুরোপুরি মিথ্যা ও বানোয়াট। আমি একটু আগে তার (শেখ হাসিনা) সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি। তিনি ঢাকা ছাড়ার আগে বা ঢাকা ছাড়ার পরে কোনো বিবৃতি দেননি।

এর আগে, ইকোনমিক টাইমস, দ্য প্রিন্ট, এনডিটিভিসহ ভারতের বিভিন্ন গণমাধ্যমে শেখ হাসিনার বিবৃতি দাবি করে খবর প্রকাশিত হয়। এতে দাবি করা হয়, যুক্তরাষ্ট্রকে সেন্ট মার্টিন না দেওয়ার কারণেই ক্ষমতা থেকে সরানো হয়েছে বলে অভিযোগ করেছেন শেখ হাসিনা।

ইকোনমিক টাইমসের দাবি, নিজের ঘনিষ্ঠ সহযোগীদের মাধ্যমে তাদের কাছে এই বার্তা পৌঁছে দিয়েছিলেন শেখ হাসিনা।

ভারতের আরেক সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছিল, এই বিবৃতিই শেখ হাসিনার সেই ‘অপ্রচারিত ভাষণ’, যা তিনি দেশ ছাড়ার আগে দিতে চেয়েছিলেন। বিবৃতিটি তারা চিঠি আকারে হাতে পেয়েছিল বলে উল্লেখ করেছিল এনডিটিভি। সেই প্রতিবেদন অবশ্য পরে পরিবর্তন (এডিট) করেছে সংবাদমাধ্যমটি।

ছাত্র-জনতার আন্দোলনে গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতন ঘটে। ওইদিনই তিনি দেশ ছেড়ে ভারতে আশ্রয় নেন। বর্তমানে সেখানেই অবস্থান করছেন শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!