সোমবার , ২৮ আগস্ট ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কাকবাসিয়া বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ে ৮০ লাখ টাকার নিয়োগ বাণিজ্য!

প্রতিবেদক
the editors
আগস্ট ২৮, ২০২৩ ৭:৩৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরার আশাশুনি উপজেলার কাকবাসিয়া বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ শিহাবুদ্দীনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের মাধ্যমে প্রায় ৮০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

সোমবার (২৮ আগস্ট) সাতক্ষীরা সাংবাদিক কেন্দ্রে সংবাদ সম্মেলনের আয়োজন করে এলাকাবাসীর পক্ষে বিদ্যালয়ের অভিভাবক সদস্য মোঃ রেজাউল সানা, স্থানীয় ইউপি সদস্য এটিএম গাজী ও এলাকাবাসী রোকনুজ্জামান এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিভাবক সদস্য মোঃ রেজাউল সানা বলেন, কাকবাসিয়া বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় এলাকার সুনামধন্য একটি প্রতিষ্ঠান হিসাবে পরিচিত। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পারভীন সুলতানা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব গ্রহণের পর থেকে প্রতিষ্ঠানটির সুনাম নষ্ট হতে চলেছে। পারভীন সুলতানা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে নিয়োজিত থেকে সু-কৌশালে তার স্বামী মোঃ শিহাবুদ্দীনকে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি, নিজের ছেলে ইয়ামিনকে দাতা সদস্য ও ভাইপো কালামকে অভিভাবক সদস্য করে নিয়োগ বাণিজ্য শুরু করেছেন। প্রতিষ্ঠানটির স্বার্থে এসব ঘটনার প্রতিবাদ জানিয়ে এলাকাবাসী মানববন্ধন ও সংবাদ সম্মেলনসহ নানাবিধ কর্মসূচি পালন করেছে। কিন্তু এসবের কোন প্রতিকার পায়নি তারা।

তারা অভিযোগ করে বলেন, মোঃ শিহাবুদ্দীন গাজী সভাপতি হওয়ার পর নিজের স্ত্রী পারভীন সুলতানাকে স্ব-পদে বহাল রেখে পরস্পর যোগসাজশে ৪র্থ শ্রেণির ৪টি এবং ৩য় শ্রেণির ১টি শূন্য পদের জন্য কয়েকজনের কাছ থেকে প্রায় ৮০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।

এদের মধ্যে নিরাপত্তাকর্মী পদে কাকবসিয়া গ্রামের মোঃ মনিরুজ্জামানের কাছ থেকে ১০ লক্ষ টাকা, আয়া পদে একই গ্রামের রেকসনা খাতুনের কাছ থেকে ৮ লক্ষ টাকা নগদ গ্রহণ করেছেন। একইভাবে একজন অফিস সহায়ক, পরিচ্ছন্নকর্মী ও একজন ল্যাব সহকারী পদে নিয়োগের জন্য প্রতিটি পদের জন্য একাধিক প্রার্থীর কাছ থেকে আরো প্রায় ৬২ লক্ষ টাকা গ্রহণ করেছেন। বিদ্যালয়ের অভিভাবক সদস্য মোঃ রেজাউল সানা ও ইউপি সদস্য এটিএম গাজীকে কিছু না জানিয়ে সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোপনে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় গত ১০ আগস্ট আশাশুনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে সভাপতির উপস্থিতিতে সকল দরখাস্ত যাচাই বাছাইয়ের কার্যক্রম শেষ করেছেন। যে কোন মুহূর্তে নিয়োগ সংক্রান্ত সকল প্রক্রিয়া শেষ করবেন বলে আমরা জানতে পেরেছি।

রেজাউল সানা আরো বলেন, দুর্নীতিবাজ মোঃ শিহাবুদ্দীন ইতোপূর্বে বড়দল আফতাবুদ্দীন কলেজিয়েট স্কুল থেকে ১৮ জন ব্যক্তির কাছ থেকে কোটি টাকা নিয়োগ বাণিজ্য করেছেন। বিষয়টি নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর ছাপা হয়েছে। আমরা কাকবাসিয়া বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়টিকে ওই দুর্নীতিবাজের হাত থেকে রক্ষা করতে চাই। বিদ্যালয়ের উন্নয়ন না করে সভাপতি নিজে তার স্ত্রী, ছেলে ও ভাইপোসহ অপরাপর অভিভাবক সদস্য একত্রে প্রায় আশি লক্ষ টাকা বাণিজ্যের চেষ্টা করছেন।

সংবাদ সম্মেলনে কাকবাসিয়া বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়কে দুর্নীতি মুক্ত ও অবৈধ নিয়োগ বাণিজ্য বন্ধ করতে সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!