বৃহস্পতিবার , ৩১ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ঝাউডাঙ্গায় ডেঙ্গু প্রতিরোধে বারসিকের ক্যাম্পেইন

প্রতিবেদক
the editors
আগস্ট ৩১, ২০২৩ ১১:১০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গায় ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ ও শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ ক্যাম্পেইন পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) শিক্ষা সংস্কৃতি এ বৈচিত্র্য রক্ষা টিম, তুজুলপুর কৃষক ক্লাব ও বেসরকারি সংস্থা বারসিকের উদ্যোগে এই ক্যাম্পেইন পরিচালিত হয়।

সকালে ঝাউডাঙ্গা ডিগ্রী ফাজিল মাদ্রাসায় ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের সম্পৃক্তকরণ ও করণীয় তুলে ধরে আলোচনার পর লিফলেট বিতরণ করা হয়। পরে ঝাউডাঙ্গা বাজারে ‌স্থানীয় ব্যবস্থা ও পথচারীদের মাঝে লিফ‌লেট বিতরণ করেন স্বেচ্ছাসেবকরা। ।

শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসার অধ্যক্ষ তোফায়েল আহমেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝাউডাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান। আলোচনা করেন ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম, যুবলীগ নেতা সোয়াব হোসেন সাজু , ইউপি সদস্য শরিফুল ইসলাম, বাবলুর রহমান, ঝাউডাঙ্গা মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ, আবুল বাশার, বার‌সিক সাতক্ষীরা রি‌সোর্স সেন্টা‌রের সহকারী কর্মসূ‌চি কর্মকর্তা মাহিদা মিজান, যুব সংগঠক জাহাঙ্গীর আলম, শিক্ষা সংস্কৃ‌তি ও বৈ‌চিত্র্য রক্ষা টি‌মের সভাপ‌তি হা‌বিবুল হাসান , সদস্য তা‌মিম রোহান, আব্দুর রহমান, পরশ ও ইস্রা‌ফিল হো‌সেন। অনুষ্ঠান পরিচালনা করেন তুজুলপুর কৃষক ক্লাবের সভাপতি ইয়ারব হোসেন।

বক্তারা বলেন বর্তমানে ডেঙ্গু বাংলাদেশে মারাত্মক আকার ধারণ করেছে। এখনই সচেতন না হলে আগামীতে আরো ভয়াবহ রূপ নিতে পারে। ডেঙ্গু থে‌কে রক্ষা পাওয়ার জন্য নিয়‌মিত বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। স্কুল, কলেজ, মাদ্রাসার আশেপাশে ডোবা নালা পরিষ্কার রাখতে হবে। সবাই স‌চেতন হ‌লেই ডেঙ্গু থে‌কে রক্ষা পাওয়া সম্ভব হ‌বে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!