বৃহস্পতিবার , ৭ সেপ্টেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাৎ: আদালতে অভিযোগপত্র দাখিল

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ৭, ২০২৩ ৫:২০ অপরাহ্ণ

আশরাফুল ইসলাম সবুজ, পাইকগাছা: খুলনার পাইকগাছা উপজেলার উলুডাঙ্গা, রহিমপুর, সনাতনকাটি, হরিদাসকাটি (ইউ আর এস এইস) হাইস্কুলে ৫ টি পদে কর্মচারী নিয়োগের মাধ্যমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সভাপতি ও নিয়োগ কমিটি কর্তৃক অর্ধ কোটি টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় দায়েরকৃত মামলার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে মর্মে আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন পিবিআই খুলনার উপ-পুলিশ পরিদর্শক মোহাম্মদ নিজাম উদ্দিন।

উপজেলা রহিমপুর গ্রামের আক্কাস গাজীর ছেলে মোক্তার হোসেন প্রতারিত হয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ২০২২ সালের ১০ নভেম্বর পাইকগাছা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেছিলেন (যার নং সিআর- ১২৬৯/২২)।

মামলায় বলা হয়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার দাস ২০২২ সালের ২২ সেপ্টেম্বর দৈনিক সমকাল পত্রিকায় তার বিদ্যালয়ের জন্য একজন সহকারী প্রধান শিক্ষক, একজন নৈশ প্রহরি, একজন পরিচ্ছন্ন কর্মী, একজন নিরাপত্তা কর্মী ও একজন আয়া পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি দেন। সে মতে মোক্তার হোসেনের কাছে প্রধান শিক্ষক নৈশ প্রহরী পদে চাকরির জন্য ১০ লক্ষ টাকা চান। অতঃপর মোক্তার ৭ লক্ষ টাকা প্রধান শিক্ষক উত্তম কুমার দাসকে প্রদান করেন। এরপর অন্যান্য পদে একাধিক ব্যক্তি চাকরির জন্য আবেদন করেন এবং নৈশ প্রহরী পদেও অন্যান্য প্রার্থীরা আবেদন করেন। বিদ্যালয় কর্তৃপক্ষ ও নিয়োগ কমিটি ২০২২ সালের ৫ নভেম্বর ইন্টারভিউ কার্ড প্রদান করেন। সে মতে ইন্টারভিউ অনুষ্ঠিত হয় । ইন্টারভিউয়ের পর প্রধান শিক্ষক ও নিয়োগ কমিটি অভিযোগকারী মোক্তার এর কাছে আরো তিন লক্ষ টাকা এবং অন্যান্যদের কাছে বিভিন্ন অংকের অতিরিক্ত টাকা দাবি করেন। যারা অতিরিক্ত টাকা দিয়েছেন তাদের চাকরি হয়েছে তবে মোক্তার অতিরিক্ত টাকা দিতে না পারায় তার চাকরি দেওয়া হয়নি বলে মামলায় উল্লেখ করা হয়েছে। ওই সময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অধিকাংশ সদস্য, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অভিযোগকারী মোক্তার হোসেনকে চাকরি দেওয়ার নামে নেয়া টাকা ফেরত চান ও বিক্ষোভ করেন। প্রধান শিক্ষক উত্তম কুমার দাস টাকা ফেরত দিতে চাইলেও তাল বাহানা করতে থাকেন। এ ঘটনার প্রতিবাদে স্থানীয়ভাবে প্রতিবাদ সমাবেশসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল ও মানববন্ধন করা হয়। এতে ফল না পেয়ে মোক্তার হোসেন আদালতে মামলা করেন। আদালত মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেয়। ।

এদিকে মামলার আসামি প্রধান শিক্ষক উত্তম কুমার দাস, সভাপতিসহ অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে নিয়োগপ্রাপ্তরা মোক্তার হোসেনকে পরবর্তী ধার্য তারিখ আগামী ৮ অক্টোবর এর মধ্যে মামলাটি তুলে নিতে চাপ প্রয়োগসহ বিভিন্ন ভয়-ভীতি দেখাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক উত্তম কুমার দাসের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, মামলা হয়েছে আদালতে বিচার হবে। তাতে আপনাদের কী?

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!