রবিবার , ১০ সেপ্টেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরা-৪: প্রচারে আওয়ামী লীগ, আন্দোলনে বিএনপি-জামায়াত

প্রতিবেদক
Shimul Sheikh
সেপ্টেম্বর ১০, ২০২৩ ৭:৩০ অপরাহ্ণ

সুলতান শাহজান: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জ আংশিক) আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী নেতারা ব্যস্ত সময় পার করছেন গণসংযোগে। তারা যে যার মতো করে সরকারের উন্নয়ন বার্তা প্রচার করছেন।

বিপরীতে একের পর এক মামলা ঘাড়ে নিয়ে আদালতের বারান্দায় দৌড়ে এবং
নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলনে ব্যস্ত সময় কাটাচ্ছে বিএনপি-জামায়াত নেতা-কর্মীরা। তবে সামাজিক যোগাযোগ বেশ সরব তারা।

অন্যদিকে এই আসনের জাতীয় পার্টির প্রার্থীরা নীরব থাকলেও দলটির সাবেক সংসদ সদস্য, বর্তমান বিকল্পধারার প্রার্থী এইচ এম গোলাম রেজা বেশ সরব রয়েছেন।

সাতক্ষীরা-৪ আসনের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার জয় নিশ্চিত করতে আগাম প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। তারা তৃণমূলের সমর্থন আদায়ে নানা তৎপরতা শুরু করেছেন। দলের সম্ভাব্য প্রার্থীদের পক্ষ থেকে নির্বাচনী এলাকাগুলোতে চলছে কর্মীসভা, শোডাউন, গণসংযোগ, সভা-সমাবেশ। নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দলীয় বিভিন্ন প্রোগ্রাম সফল করছে দলটি। এছাড়াও নির্বাচনকে সামনে রেখে দলের প্রতিটি অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি গঠন নিয়েও কাজ করছে উপজেলা আওয়ামী লীগ।

মনোনয়ন নিয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকলেও দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করে নৌকার জয় নিশ্চিত করবেন কর্মী সমর্থকরা- এমনটাই জানিয়েছেন দলের শীর্ষ নেতৃবৃন্দ।

সাধারণ মানুষ ও দলীয় সূত্রে জানা গেছে, সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের একাধিক প্রার্থী রয়েছেন মাঠে। এদের মধ্যে টানা দু’বারের সাংসদ ও শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম জগলুল হায়দার আবারও দলীয় মনোনয়ন প্রত্যাশা করেছন। মাঠে রয়েছেন দলের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম আতাউল হক দোলন। প্রার্থীতা ঘোষণা দিয়ে গণসংযোগ শুরু করেছেন তিনি। একইভাবে কর্মী সমর্থকদের সমর্থন আদায়ে ব্যস্ত সময় পার করছেন কালিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দলের সিনিয়র সহসভাপতি সাইদ মেহেদী। দলীয় মনোনয়ন চাইবেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি.এম শফিউল আযম লেনিন ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেত্রী শেখ মাসুদা খানম মেধাও।

এদিকে, বিএনপি-জামায়াত জোটের পক্ষে ইতোপূর্বের জামায়াত দলীয় প্রার্থীকে মনোনয়ন দেওয়া হলেও এবার নিজেদের দলের নেতাকে মনোনয়ন দিতে কেন্দ্রীয় পর্যায়ে জোর তাগিদ দিচ্ছে জেলা ও উপজেলা বিএনপির নেতারা।

এ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থীরা হলেন সাতক্ষীরা জেলা বিএনপি’র আহবায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী, যুক্তরাজ্য বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক এম. মনিরুজ্জামান মনির, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য কাজী মোঃ আলাউদ্দিন ও উপজেলা বিএনপির সভাপতি মাস্টার আব্দুল ওয়াহেদ।

এদিকে জোট থেকে জামায়াতের প্রার্থীকে মনোনয়ন দিক বা না দিক! সেই অপেক্ষায় থেকে প্রচারণায় পিছিয়ে নেই জামায়াত। প্রকাশ্য কার্যক্রম না থাকলেও, ঘরোয়াভাবে তারাও চালিয়ে যাচ্ছে জোর প্রচারণা। জামায়াত দলীয় সাবেক এমপি গাজী নজরুল ইসলাম ইতোমধ্যে পোস্টার ফেস্টুন লাগিয়ে প্রচারণা শুরু করেছেন।

তবে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিকল্পধারায় যোগ দেয়া সাবেক এমপি এইচ.এম গোলাম রেজা হতে পারেন এই আসনের নির্বাচনী ট্রাম্প কার্ড। এমন জল্পনা কল্পনাও রয়েছে বেশ।

একইভাবে এই আসন থেকে জাতীয় পার্টির আব্দুস সাত্তার মোড়ল এবং জাসদের অধ্যক্ষ আশেক-ই-এলাহী নির্বাচনে অংশ নিতে পারেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!