শনিবার , ৩০ সেপ্টেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শার্শায় ভুয়া শিক্ষক নিবন্ধন সনদে ১০ বছর ধরে চাকুরি করার অভিযোগ

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ৩০, ২০২৩ ৭:৫৩ অপরাহ্ণ

বেনাপোল প্রতিনিধি: শ্যামল কুমার রায় নামে শার্শা সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে ভুয়া শিক্ষক নিবন্ধন সনদে চাকুরি করার অভিযোগ উঠেছে।

অন্যের সনদ জাল করে নিজের নাম বসিয়ে তিনি দীর্ঘ ১০ বছর ধরে সহকারী শিক্ষক পদে চাকুরি করছেন।

তথ্যানুসদ্ধানে জানা যায়, শার্শা সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শ্যামল কুমার রায় ২৩/১০/১৩ ইং তারিখে সহকারী শিক্ষক পদে যোগদান করেন। চাকরির সময় অন্যের বেসরকারি শিক্ষক নিবন্ধন সনদ (এনটিআরসিএ) জাল করে নিজের নামে জমা দেন (কাব্যতীর্থ বিষয়ে যার রোল নং- ১১৯১১২৪৪, পাশের সাল ২০০৮)।

২০০৮ সালের ১১৯১১২৪৪নং রোল দিয়ে এনটিআরসিএ এর ওয়েব সাইটে যাচাই করে দেখা যায় তার নামের সাথে কোনো মিল নেই। সেখানে নাম আছে দিগন চন্দ্র মিত্র।

খোঁজ নিয়ে জানা গেছে, চাকুরিতে যোগদানের সময় মোটা অংকের অর্থের বিনিময়ে ভুয়া সনদ দিয়ে নিয়োগ প্রাপ্ত হন তিনি। বিদ্যালয় কর্তৃপক্ষকে ম্যানেজ করে দীর্ঘদিন চাকুরি করছেন শ্যামল কুমার রায়। ২০১৮ সালে বিদ্যালয়টি জাতীয়করণ হলে আটকে যান শিক্ষক শ্যামল কুমার রায়। তবে শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিপুল অর্থ সেলামী দিয়ে সে যাত্রা রক্ষা পান তিনি।

এলাকাবাসীর দাবি ভুয়া সনদে চাকুরি প্রাপ্ত শিক্ষক শ্যামল কুমার রায় এর বিরুদ্ধে যথাযথ তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হোক।

এ বিষয়ে সহকারী শিক্ষক শ্যামল কুমার রায় বলেন, আমার কোনো সনদ জাল নেই। সব সঠিক আছে।

শার্শা সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমজাদ হোসেন বলেন, আমি কিছুদিন হলো প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান হিসাবে দায়িত্ব নিয়েছি। এ ব্যাপারে আমি কিছু জানি না।

শার্শা উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা (একডেমিক) নুরুজ্জামান’র কাছে জানতে চাইলে তিনি বলেন, কোনো বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল ও কলেজ) জনবলমাঠামো ও এ.পি.ও. নীতিমালায় চাকুরির ক্ষেত্রে শিক্ষক নিবন্ধন সনদ বাধ্যতামূলক। এরকম অভিযোগ থাকলে অবশ্যই তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!