বুধবার , ৮ মার্চ ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রতিবেদক
the editors
মার্চ ৮, ২০২৩ ৬:৩০ অপরাহ্ণ

সুলতান শাহজান: ‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সাতক্ষীরার শ্যামনগরে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

বুধবার (৮ মার্চ) বেলা ১১টায় দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও জাতীয় মহিলা সংস্থার যৌথ আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্বরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। পরে শ্যামনগর মডার্ন কিন্টার গার্ডেন স্কুল প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আক্তার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস.এম জগলুল হায়দার।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারিদ বিন শফিকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস খালেদা আইয়ুব ডলি, শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নুরুল ইসলাম বাদল, শ্যামনগর জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান প্রাক্তন অধ্যাপিকা শাহানা হামিদ, নকশী কাঁথার পরিচালক চন্দ্রিকা ব্যানার্জি প্রমুখ।

বক্তারা বলেন, নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার সকল অগ্রগতি এবং উন্নয়নে করেছে। আর তাই সারা বিশ্বে বদলে গেছে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি। এখন নারীর কাজের মূল্যায়ন হচ্ছে, বৃদ্ধিপাচ্ছে স্বীকৃতি। বর্তমান সমাজ বাস্তবতায় ডিজিটাল প্লাটফর্ম কাজে লাগিয়ে নারীরা নিজের পায়ে দাঁড়াতে শিখছে। আত্মবিশ্বাসী হয়ে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হচ্ছে। আমাদের জাতীয় উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে সরকার কাজ করছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!