মঙ্গলবার , ১৭ অক্টোবর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

অলিম্পিকে ক্রিকেট ফেরার নেপথ্যে কোহলির জনপ্রিয়তা

প্রতিবেদক
the editors
অক্টোবর ১৭, ২০২৩ ৩:০০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ১২৮ বছর পর অলিম্পিকে যুক্ত হতে যাচ্ছে ক্রিকেট। গতকালই আসে এর আনুষ্ঠানিক ঘোষণা।

প্যারিসে না হলেও ২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিক থেকে ক্রিকেটেও হবে সোনার লড়াই। বিশ্বের সর্বোচ্চ ক্রীড়া আসরে ক্রিকেট ফেরার নেপথ্যে ভূমিকা রেখেছে বিরাট কোহলির জনপ্রিয়তা। এমনটাই বলেছেন লস অ্যাঞ্জেলেস অলিম্পিক আয়োজক কমিটির স্পোর্টস ডিরেক্টর নিকোলো কামপ্রিয়ানি।
২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় কোহলির। দ্রুতই নিজেকে ভারতীয় ক্রিকেটের অন্যতম স্তম্ভে পরিণত করেন। ১৫ বছরের ক্যারিয়ারের গড়েছেন একের পর এক রেকর্ড। মাঠের বাইরেও তার কীর্তির শেষ নেই। ক্রিকেটারদের সামাজিক যোগাযোগ মাধ্যমে সবচেয়ে বেশি অনুসারী তার। সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়েই অলিম্পিকে ফেরানো হয়েছে ক্রিকেট।

নিকোলো বলেছেন, ‘আমার বন্ধু কোহলির সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩৪ কোটি ফলোয়ার রয়েছে। লেব্রন জেমস (এনবিএ বাস্কেটবল তারকা), টম ব্র্যাডি (আমেরিকার ফুটবলের তারকা) এবং টাইগার উডসের (গলফ তারকা) মিলিত ফলোয়ারের থেকেও বেশি। লস অ্যাঞ্জেলেস কমিটি, আন্তর্জাতিক অলিম্পিক সংস্থা এবং গোটা বিশ্বের ক্রিকেট সম্প্রদায়ের কাছে এটা ঐতিহাসিক মুহূর্ত। গোটা বিশ্বে ক্রিকেট দেখানো হবে। প্রথাগত ক্রিকেট খেলুড়ে দেশগুলোর বাইরেও এই খেলা ছড়িয়ে পড়বে। সাধারণ সমর্থকেরা দলে দলে এই খেলা দেখতে এগিয়ে আসবেন। ‘

আইসিসি, মূলত অলিম্পিকে টি-২০ ক্রিকেটকেই প্রস্তাব করেছে। যেখানে পুরুষ ও নারী উভয় ক্রিকেটেই র‍্যাংকিংয়ের শীর্ষ ৬টি দল খেলবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!