বুধবার , ২২ নভেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আনসার-ভিডিপির ৬০জন দলপতিকে অবৈধভাবে ছাটাইয়ের অভিযোগে সংবাদ সম্মেলন 

প্রতিবেদক
the editors
নভেম্বর ২২, ২০২৩ ১০:১১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাতক্ষীরা জেলা কমান্ড্যান্টের বিরুদ্ধে অবৈধভাবে জেলার ৭ উপজেলার ৬০ জন দলপতি ও নেত্রীকে ছাটাই করার অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে সাতক্ষীরা সাংবাদিক কেন্দ্রে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খাজরা ইউনিয়নের সাবেক দলনেত্রী শামছুরনাহার এই সংবাদ সম্মেলন করেন।
এসময় সাবেক দলনেত্রী মনোয়ারা, রিজিয়া, হাসিন, রাবেয়া ও দলপতি শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে তারা বলেন, আমরা সাতক্ষীরা জেলার ৭টি উপজেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী থেকে সদ্য ছাটাই হওয়া দলপতি ও দলনেত্রী। আমরা প্রায় ২০ থেকে ২৫ বছর ধরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর দলপতি ও দলনেত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছি। আমাদের কাজের জন্য সামান্য ভাতার ব্যবস্থা রয়েছে। আমাদের বেতন না থাকায় এবং সার্ভিস বুক না থাকায় আমাদের চাকুরির নির্দিষ্ট কোনো বয়স সীমাও নেই। একেবারে অক্ষম বা মারা না গেলে কাউকেই বাদ দেওয়া হয় না। সারা দেশে বা খুলনা বিভাগের অন্য কোনো জেলাতেও এমনটি করা হয় না। কিন্তু বর্তমান জেলা কমান্ড্যান্ট মোর্শেদা খানম অবৈধ লোভ ও লাভের বশবর্তী হয়ে কোনো নিয়ম না মেনে ইচ্ছামত ৬০জন দলপতি-দলনেত্রীকে ছাটাই করেছেন। ছাটাইয়ের পর মোটা অংকের অর্থের বিনিময়ে অন্যান্য ব্যক্তিদের দলপতি ও দলনেতা নিয়োগ দিয়েছেন।
সংবাদ সম্মেলনে আরও বলা হয়, দলপতি বাছাইয়ে ৫ ফুট ৬-৭ ইঞ্চি লম্বা হওয়ার শর্ত থাকলেও ৫ থেকে ৭ হাজার টাকা ঘুষ গ্রহণ করে ৫ ফুট ৩-৪ ইঞ্চি ব্যক্তিদের প্রশিক্ষণে পাঠানোর ব্যবস্থা করেছেন জেলা কমাড্যান্ট। খাজরা ইউনিয়নের সাইফুদ্দিন প্রশিক্ষণে অংশগ্রহণ না করেও খাদিজা নামের এক ব্যক্তির কাছ থেকে সার্টিফিকেট কিনে জমা দিয়েছেন। ওই সার্টিফিকেটেই তাকে দলপতি বানানো হয়েছে। জেলা কমাড্যান্ট বিষয়টি অবগত হয়েও কোনো পদক্ষেপ নেননি। কোনো প্রমাণ না থাকলেও শ্রীউলা ইউনিয়নের দলপতি সামছুন্নাহারকে মিথ্যা অভিযোগে দলনেত্রী থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত জেলা সমাবেশে আসা প্রায় ৬০ জনকে কোনো ডিএ দেওয়া হয়নি, উল্টো প্রত্যেকের টিএর টাকা কেটে নেওয়া হয়েছে।
এতে আরও বলা হয়, যাদের বসবাস করার ঘর নেই তাদের ঘর দেয় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। কলারোয়ার কেরালকাতা ইউনিয়ন দলপতি মনোয়ারার জন্য হেড অফিস থেকে ঘর পাশ হয়ে আসলেও বর্তমান কমাড্যান্ট মোর্শেদা খানম বরাদ্দটি বাতিল করে দেন।  বর্তমান জেলা কমান্ড্যান্ট মোর্শেদা খানমের এসব অনিয়মের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য তারা বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক ও খুলনার উপ-মহাপরিচালকের হস্তক্ষেপ কামনা করেন।
Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!