বুধবার , ১৭ জানুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

চাকরির দেওয়ার নামে টাকা নিলে ব্যবস্থা: আশরাফুজ্জামান আশু

প্রতিবেদক
the editors
জানুয়ারি ১৭, ২০২৪ ১১:২২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা সদর আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু বলেছেন, ধুলিহর ও ব্রহ্মরাজপুর ইউনিয়নে বেতনা নদীর তীরে একটিও পাকা রাস্তা নেই। ডিজিটাল বাংলাদেশের কল্যাণে দেশের প্রতিটা মানুষ নানা সুযোগ সুবিধা পাচ্ছেন। কিন্তু সাতক্ষীরা সদরের ধুলিহর ও ব্রহ্মরাজপুর ইউনিয়নের মানুষ হয়েও তারা কষ্টের মধ্যে দিয়ে যাতায়াত করছেন। ভোটের সময় ওই এলাকায় গিয়ে দেখেছি চলাচলে তাদের খুবই দুর্ভোগ পোহাতে হয়। বৃষ্টির সময় তারা চলাচলা করতে পারেন না। যত দ্রুত সম্ভব ওই এলাকার রাস্তাগুলো পাকা করার নির্দেশ দিচ্ছি। তাদের কষ্ট লাঘবে আমার যা সাহায্য লাগে আমি তা করবো। আমি আপনাদের সেবক, শাসক নই।

এমপি বলেন, সাতক্ষীরা সদরের বড় সমস্যা জলাবদ্ধতা। কয়েক বছর ধরে বেতন নদী খনন করা হচ্ছে। কিন্তু খনন শেষ হচ্ছে না কেন? জোয়ার-ভাটা হচ্ছে না কেন? খননে সমস্যা কোথায়? এটি যাদের দেখার কথা ছিলো তারা সেদিকে নজর না দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নিয়োগ বাণিজ্য নিয়ে পড়েছিলো। আর বছরের অর্ধেক সময় ধরে পানিতে হাবুডুবু খেয়েছেন পৌরসভাসহ সদরের বিভিন্ন ইউনিয়নের মানুষ। আমার নির্বাচনী প্রতিশ্রুতি অনুয়ায়ী জলাবদ্ধতা নিরসন করা দায়িত্ব ও কর্তব্যের মধ্যে পড়ে। এটি আমি গুরুত্ব দিয়ে দেখবো। এখানে কেউ অনিময় করলে তাকে ছাড় দেওয়া হবে না। জনগণ আমাকে সেবক হিসেবে দায়িত্ব দিয়েছেন। শোষক হিসেবে দায়িত্ব দেয়নি। আপনারা যে কোনো সময় আমার কাছে যেতে পারবেন। আপানাদের জন্য আমার বাড়ির দরজা সব সময় খোলা। সাতক্ষীরার কোনো প্রতিষ্ঠানে অন্যায়ভাবে কোনো নিয়োগ দিতে দেওয়া হবে না। যে যোগ্য তাকে নিয়োগ দিতে হবে। টাকা খেয়ে নিয়োগ দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বুধবার সকালে সদর উপজেলা ডিজিটাল কর্নারে উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় নবনির্বাচিত সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ১০ বছর সাতক্ষীরা সদরের মানুষ জুলুমের শিকার শিকার হয়েছেন। নিয়োগের নামে তাদের কাছ থেকে শত শত কোটি টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। চাকরির জন্য অনেকে টাকা দিয়েও প্রতারিত হয়েছেন। আজ সকালেও আমার বাড়িতে একজন যেয়ে খুবই কান্নাকাটি করেছেন। তিনি পিয়ন পদে কয়েক লাখ টাকা দিয়েও চাকরি পাননি। সংশ্লিষ্টদের বলবো-যারা টাকা দিয়ে চাকরি পাননি তাদের বিষয়টি মানবিক দৃষ্টিতে দেখতে হবে। ভোটের আগে যারা যা করেছেন সেগুলো ভুলে এক সাথে কাজ করবো। আমি না জেনে কখন কিছু করবো না। আমাকে ভুল বুঝাতে গেলে সে ভুল বুঝে ফিরে যাবেন। চলার পথে আমাদের ভুল ভ্রান্তি হবে, ঘরের মধ্যে একসাথে বসে বসে সেগুলো শুধরে নিতে হবে।

সদর এমপি আশরাফুজ্জামান আরও বলেন, আমার কাছে যে অনুদানগুলো আসবে সেগুলো সমানভাবে সবার মাঝে ভাগ করে দেব। টাকা-পয়সার প্রতি আমার মোহ নেই। আমাকে কেউ লোভ দেখাতে যাবেন না। আমাকে টাকার লোভ দেখিয়ে ভুল করবেন। আমাকে স্যার বলার দরকার নেই। আগে যা ছিলাম তাই আছি। আমি কারো ভাই, কারো চাচা, মামু। আমি ক্রীড়াঙ্গনের মানুষ। সাতক্ষীরার যে জায়গাগুলো গত ১০ বছরে নষ্ট করা হয়েছে। সে জায়গাগুলো ঠিক করবো। আগামী দিনে আমরা এক সাথে চলবো এবং সুন্দর সাতক্ষীরা গড়ে তুলবো।

তিনি আরও বলেন, বড় স্বপ্ন নিয়ে স. ম আলাউদ্দীন সাহেব ভোমরা বন্দর প্রতিষ্ঠা করেছিলেন। আলাউদ্দীন সাহেব ভোমরা বন্দরের জন্য অনেক কিছু করেছেন। তারপরও অনেক কাজ বাকী ছিলো সেগুলো আমি করার চেষ্টা করেছি। আমাকে কাজ করতে না নিয়ে সরিয়ে দেওয়া হয়েছে। আমাকে সরানোর পর ভোমরা বন্দরের আর কোনো উন্নয়ন হয়নি। গত ১০ বছরে টাকা খেয়ে অদক্ষ অযোগ্য মানুষ চেয়ারে বসানো হয়েছে। টাকা দিয়ে এখন আর চেয়ারে বসা যাবে না। যেসব রাস্তা কাচা আছে, সেগুলো দ্রুত পাকা করার নির্দেশ দিচ্ছি। যেসব প্রতিষ্ঠান অচল অবস্থা আছে সেগুলো চালু করা হবে। কে কোন দল করে সেগুলো না দেখে সবার জন্য কাজ করবো।

সদর শিক্ষা অফিসার জাহিদুর রহমানকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ৭ তারিখে নির্বাচন হলো। ১০ তারিখে আমি শপথ নিলাম। এর মধ্যে নিয়োগ বাণিজ্য শুরু করে দিলেন? যা করেছেন সেগুলো বন্ধ করে দেবেন। এখন থেকে নিয়োগ দেবেন মেধার ভিত্তিতে। যারা চাকরি পাওয়ার যোগ্য তারা যেন চাকরি পায় সে দিকে খেয়াল রাখবেন। কোনো চাকরি প্রার্থী প্রতারিত বা হয়রানি হলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। গত ১০ চাকরির জন্য অনেকে টাকা দিয়েও প্রতারিত হয়েছেন তাদের বিষয়টি মানবিক দৃষ্টিতে দেখতে হবে। পিওন, বা আয়া পদে কোনো শিক্ষাগত যোগ্যতা সেভাবে দরকার হয় না। তারা তাদের বাড়ির জমি বিক্রি করে টাকা দিয়েছেন। এই টাকাগুলো তো আর আদায় হবে না। শিক্ষা বিভাগ অনেক জায়গায় নষ্ট হয়ে গেছে। সেগুলো কিভাবে ঠিক করা সেই বিষয় মাথায় রাখবেন।

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুইয়ার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তানভীর হুসাইন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, আগরদাড়ি ইউপি চেয়ারম্যান কবির হোসেন মিলন, ঝাউডাঙ্গা ইউপি চেয়ারম্যান আজমাল হোসেন, শিবপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পিআইও ইয়ারুল হক, সদর উপজেলা স্বাস্থ্য প: প: কর্মকর্তা ডা: ফরহাদ জামিল, শিক্ষা অফিসার জাহিদুর রহমান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সমাজসেবা অফিসার সহিদুর রহমান।
এর আগে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে নবনির্বাচিত সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

কালিগঞ্জে সাংবাদিক মাসুদ পারভেজের দাদির দাফন সম্পন্ন

সাতক্ষীরা সি‌টি ক‌লে‌জের এডহক ক‌মি‌টির সভাপ‌তি ম‌নোনীত হ‌লেন নওশাদ আলম

অনার্স ১ম বর্ষের রিলিজ স্লিপের মেধা তালিকা প্রকাশ বৃহস্পতিবার

পত্রদূতের উপদেষ্টা সম্পাদকের সাথে বঙ্গবন্ধু সৈনিক লীগ নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

দেবহাটায় আরইআরএমপির নারী কর্মীদের মাঝে সঞ্চিত অর্থের চেক ও সনদপত্র বিতরণ

ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

শ্যামনগরের সড়ক-মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে ডাম্পার ট্রাক্টর, অতিষ্ঠ মানুষ!

মিরপুর স্টেডিয়ামের ফ্লাডলাইটে আগুন

জিএম কাদের সংসদে নিয়ম লঙ্ঘন করে কথা বলেছেন: কাদের

আশা জাগিয়েও পারলো না বাংলাদেশ, সিরিজে সমতা

error: Content is protected !!